রবিবার , ১ নভেম্বর ২০২০ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগাম ভোট ৯ কোটি ছাড়াল

কালের ধারা ২৪
নভেম্বর ১, ২০২০ ৫:৫৫ অপরাহ্ণ
পঠিত: ৯৪৮ বার
যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগাম ভোট ৯ কোটি ছাড়াল

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে নির্বাচন।এরমধ্যে দেশটির নির্বাচনে আগ্রীম ভোট পড়েছে ৯ কোটির বেশি।যুক্তরাষ্ট্রে জনসংখ্যা প্রায় ১৬ কোটি।অগ্রীম ভোটে এবার ১০০ বছরের রেকর্ড ভেঙেছে।সূত্র: রয়টার্স

রেকর্ড ভাঙা আগাম ভোটে নির্বাচন নিয়ে মানুষের ব্যাপক আগ্রহের বিষয়টিই স্পষ্ট হচ্ছে।এবার যা আগাম ভোট পড়েছে তা ২০১৬ সালের মোট ভোটের ৬৫ শতাংশ।

যুক্তরাষ্ট্রের এবারের এই নির্বাচনে রিপাবলিকানদের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো-বাইডেন।

বিজ্ঞাপন

আগাম ভোট দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও জো-বাইডেন।বেশি ভোট দিচ্ছেন ডেমোক্র্যাট সমর্থকরা।

করোনা মোকাবিলায় তার প্রশাসনের ব্যর্থতার জন্য সমালোচিত ট্রাম্প জাতীয় জরিপে ডেমোক্র্যাট জো-বাইডেনের চেয়ে পিছিয়ে আছেন।করোনায় সব থেকে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্র।এখন পর্যন্ত ৯০ লাখের বেশি আমেরিকান ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।যার মধ্যে মারা গেছে ২ লাখ ২৯ হাজার।

নির্বাচন পর্যবেক্ষকরা বলছেন, ডেমোক্র্যাটদের অগ্রীম ভোট বেশি পড়ায় ৩ নভেম্বর নির্বাচনের দিন বেশি ভোট পড়বে রিপাবলিকানদের।

 

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x