সোমবার , ২৬ এপ্রিল ২০২১ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা সজীবের উদ্যোগে কৃষকের ধান কাটা কর্মসূচি

কালের ধারা ২৪
এপ্রিল ২৬, ২০২১ ১০:১৫ অপরাহ্ণ
পঠিত: ৪৬৭ বার
স্থানীয় লোকজনরা বলেন, নাজমুল ইসলাম সজীব ও তাঁর সাথে কিছু ছাত্রলীগকর্মী কৃষক হাফিজ মিয়ার এক বিঘা জমির ধান কেটে বাড়িতে তুলে দেন। ছাত্রলীগের নেতাকর্মীদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান স্থানীয় এলাকাবাসী। তারা ছাত্রলীগের নেতাকর্মীদের প্রশংসা করেন। কৃষক হাফিজ মিয়া জানান, "লকডাউনের মধ্যে ধান কাটার উপযুক্ত সময় হওয়া সত্ত্বেও অর্থ ও শ্রমিক সংকটের কারণে পাকা ধান কাটতে পারছিলাম না। ফলে ক্ষেতে ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম সজীব আরও কয়েকজন নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমার এক বিঘা ক্ষেতের ধান কেটে দেন। আমি তাদের প্রতি খুব কৃতজ্ঞ।" ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম সজীব বলেন, "বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি, প্রিয় নেতা আল নাহিয়ান খান জয় ভাই ও বাংলাদেশ ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নির্দেশনায় ও আমাদের প্রিয় নেতা ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা মোহিত উর রহমান শান্ত ভাইয়ের অনুপ্রেরণায় অসহায় ও দরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার সিদ্ধান্ত নেই। কৃষক হাফিজ চাচা এক বিঘা জমির পাকা ধান কাটতে না পেরে বিপাকে পড়েন। তাঁর অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তাঁর ধান কেটে দিয়েছি। এরকম আরো কোন কৃষক ভাই যদি বিপদে পড়ে থাকেন তবে আমরা অবশ্যই স্বেচ্ছাশ্রম দিয়ে তাঁর পাশে দাঁড়াবার চেষ্টা করবো।"

মো: এনামুল হক, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম সজীব তাঁর নিজ উদ্যোগে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে কৃষকের পাকা ধান কেটে দিলেন।

স্থানীয় লোকজনরা বলেন, নাজমুল ইসলাম সজীব ও তাঁর সাথে কিছু ছাত্রলীগকর্মী কৃষক হাফিজ মিয়ার এক বিঘা জমির ধান কেটে বাড়িতে তুলে দেন। ছাত্রলীগের নেতাকর্মীদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান স্থানীয় এলাকাবাসী। তারা ছাত্রলীগের নেতাকর্মীদের প্রশংসা করেন।

কৃষক হাফিজ মিয়া জানান, “লকডাউনের মধ্যে ধান কাটার উপযুক্ত সময় হওয়া সত্ত্বেও অর্থ ও শ্রমিক সংকটের কারণে পাকা ধান কাটতে পারছিলাম না। ফলে ক্ষেতে ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম সজীব আরও কয়েকজন নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমার এক বিঘা ক্ষেতের ধান কেটে দেন। আমি তাদের প্রতি খুব কৃতজ্ঞ।”

বিজ্ঞাপন

ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম সজীব বলেন, “বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি, প্রিয় নেতা আল নাহিয়ান খান জয় ভাই ও বাংলাদেশ ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নির্দেশনায় ও আমাদের প্রিয় নেতা ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা মোহিত উর রহমান শান্ত ভাইয়ের অনুপ্রেরণায় অসহায় ও দরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার সিদ্ধান্ত নেই। কৃষক হাফিজ চাচা এক বিঘা জমির পাকা ধান কাটতে না পেরে বিপাকে পড়েন। তাঁর অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তাঁর ধান কেটে দিয়েছি। এরকম আরো কোন কৃষক ভাই যদি বিপদে পড়ে থাকেন তবে আমরা অবশ্যই স্বেচ্ছাশ্রম দিয়ে তাঁর পাশে দাঁড়াবার চেষ্টা করবো।”
আরও পড়ুন: পবিত্র ঈদুল ফিতরের জামাত মসজিদে-ধর্ম মন্ত্রণালয়

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x