বৃহস্পতিবার , ৮ জুলাই ২০২১ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ১১ হাজার ৬৫১ জন

কালের ধারা ২৪
জুলাই ৮, ২০২১ ৭:০০ অপরাহ্ণ
পঠিত: ২৬৮ বার
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ১১ হাজার ৬৫১ জন

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬৫১ জন।একই দিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে আরও ১৯৯ জন।এ নিয়ে করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ১৫ হাজার ৭৯২ জন এবং শনাক্ত ৯ লাখ ৮৯ হাজার ২১৯ জন।

৮ জুলই(বৃহষ্পতিবার) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বুলেটিনে এ তথ্য জানানো হয়।

দেশের স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বুলেটিনে  জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৮৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৬৫১ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩১ দশমিক ৬২ শতাংশ। আর দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৮ লাখ ৬৬ হাজার ৬৮২টি। শনাক্তের হার ১৪ দশমিক ৪১ শতাংশ।

বিজ্ঞাপন

করোনা বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি ৬৫ জন ঢাকার। এছাড়া খুলনায় ৫৫ জন, চট্টগ্রামে ৩৭ জন, রাজশাহীতে ১৫ জন, বরিশালে ৩ জন, সিলেটে ৫ জন, রংপুরে ৯ জন এবং ময়মনসিংহে ১০ জন মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ১৩৩ জন পুরুষ এবং ৬৬ জন নারী। এদের মধ্যে ১২ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০৭ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৭, ৪১ থেকে ৫০ বছরের ২৮, ৩১ থেকে ৪০ বছরের ৬, ২১ থেকে ৩০ বছরের ৯ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায়  ৫ হাজার ৮৪৪ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ৩৪৬ জন।
আরও পড়ুন: ৫৫ বছর পর স্বপ্নের ফাইনালে ইংল্যান্ড

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x