বৃহস্পতিবার , ২২ অক্টোবর ২০২০ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কেশবপুরে ৪০ টাকা দরে আলু বিক্রি করছে ব্যবসায়িরা

আবু হুরাইরা রাসেল নিজস্ব প্রতিনিধি
অক্টোবর ২২, ২০২০ ৯:৩১ অপরাহ্ণ
পঠিত: ৮৮৩ বার
৪০ টাকা দরে আলু বিক্রি করছে ব্যবসায়িরা 1

কেশবপুরে কৃষি অধিদপ্তর আলুর মূল্য নির্ধারণ করে দিলেও তা মানছেন না আলু ব্যবসায়ীরা। ৪০ টাকা দামেই বিক্রি হচ্ছে আলু। নিত্যপণ্যের উচ্চমূল্যের প্রেক্ষিতে কৃষি বিপণন অধিদপ্তর দাম নির্ধারণ করে দিলেও বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবসায়িরা তা উপেক্ষা করছেন। যা প্রভাব পড়ছে সাধারণ জনগনের উপর।

কিছু দিন আগে কৃষি বিপণন অধিদপ্তর খুচরা পর্যায়ে প্রতি কেজি আলুর দাম ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছে। পাশাপাশি পাইকারি পর্যায়ে ২৫ টাকা আর হিমাগার পর্যায়ে কেজি ২৩ টাকা দরে বিক্রি করার নির্দেশ দেন।। পরবর্তীতে ২০ অক্টোবর যা হিমাগার পর্যায়ে কেজি ২৭ টাকা, পাইকারি পর্যায়ে ৩০ টাকা আর খুচরা পর্যায়ে প্রতি কেজি আলুর দাম ৫ টাকা বাড়িয়ে ৩৫ টাকা পুনঃনির্ধারণ করে দিয়েছে।

ওখানকার বিভিন্ন খুচরা ও পাইকারি বাজার ঘুরে দেখা গেছে, পাইকারি পর্যায়ে প্রতি কেজি আলু ৪০ টাকায় বিক্রি হচ্ছে যা আগের দামের সমান।

বিজ্ঞাপন

কেশবপুর পৌরসভার প্রধান চারানি কাঁচা বাজারে এক প্রতিনিধির সঙ্গে কথা হয় সব্জি ক্রেতা শামীম  আক্তারের সাথে । শুনেছি কৃষি বিপণন অধিদপ্তর আলুর দাম ৩০ টাকা করেছিল পরবর্তীতে ৫ টাকা বাড়িয়ে তা ৩৫ টাকা কেজিতে বিক্রি করতে বলেছে, কিন্তু ব্যবসায়িরা ৪০ টাকা দরে বিক্রি করছে।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x