মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কানাডা নির্বাচন : জয়ের পথে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি

কালের ধারা ২৪
সেপ্টেম্বর ২১, ২০২১ ১:১৯ অপরাহ্ণ
পঠিত: ২৯৬ বার
কানাডা নির্বাচন : জয়ের পথে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি

কানাডা নির্বাচন : জয়ের পথে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি

কানাডার নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাবেন না- এমনটাই ধরে নেয়া হচ্ছে। বিভিন্ন জরিপেও সে ইঙ্গিত বেশ স্পষ্ট। তবে কানাডার নির্বাচনে জয়ের পথে রয়েছে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি। প্রাথমিক পরিস্থিতি পর্যালোচনা করে সোমবার এ তথ্য জানিয়েছে কানাডার ব্রডকাস্টিং কর্পোরেশন সিবিসি।

এর আগেও একাধিক জনমত সমীক্ষায় ট্রুডোর জয়ের বিষয়ে ইঙ্গিত দেয়া হয়েছিল। আল জাজিরার খবরে বলা হয়, কানাডার নির্বাচিত প্রতিনিধিদের কক্ষ তথা হাউস অব কমন্সের (পার্লামেন্ট) ৩৩৮টি আসনের মধ্যে ১৫৭টিতে এগিয়ে আছে শাসক দল লিবারেল পার্টি। সংখ্যাগরিষ্টতা পেতে তাদের ১৭০ এর বেশি আসনে জিততে হবে।

দেশটির স্থানীয় সময় মঙ্গলবার(২১ সেপ্টেম্বর) সকাল থেকেই ভোট গণনা শুরু হয়েছে। ২০১৫ সালে প্রথমবার কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হন ট্রুডো। আবারও তিনি কানাডার প্রধানমন্ত্রী পদে বসতে চলেছেন। ৪৯ বছরের জাস্টিন ট্রুডো কানাডার সাবেক প্রধানমন্ত্রী পিয়েরে ট্রুডোর পুত্র।

বিজ্ঞাপন

কানাডার জাতীয় নির্বাচনের প্রচারে অন্যতম আলোচনার কেন্দ্রবিন্দু ছিল করোনা ভাইরাসের টিকাকরণ। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, পুরোপুরি টিকাকরণ হয়ে যাওয়ার দৌঁড়ে অনেকটাই এগিয়ে আছে কানাডা, যা ট্রুডো সরকারের বড় কৃতিত্ব হিসেবে দেখা হচ্ছে। কিন্তু ট্রুডোদের বিরোধী দল কনজারভেটিভদের বক্তব্য, দলের প্রার্থীরা টিকা না নিলেও চলবে। কতজন টিকা নেননি, তাও জানানো হবে না।

কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুলে দাবি করেছিলেন, টিকা কেউ নেবেন কিনা, তা একান্ত তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু এরিনের সেই মন্তব্য ভালোভাবে নেননি কানাডাবাসী। বরং যারা করোনা টিকা নিতে অস্বীকার করেছেন, তাদের বিরুদ্ধে জনমানসে ক্ষোভ তৈরি হয়। ঠিক সেখানেই ফায়দা পেয়েছেন ট্রুডো। যিনি প্রথম থেকেই ট্রেন বা বিমানে যাতায়াতের জন্য টিকা বাধ্যতামূলক করে দেওয়ার পক্ষে মত দিয়ে এসেছেন।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x