রবিবার , ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আগামীকাল ফাইজারের ২৫ লাখ টিকা আসছে

কালের ধারা ২৪
সেপ্টেম্বর ২৬, ২০২১ ১১:৩৫ অপরাহ্ণ
পঠিত: ২৭০ বার
আগামীকাল ফাইজারের ২৫ লাখ টিকা আসছে

আগামীকাল ফাইজারের ২৫ লাখ টিকা আসছে

আগামীকাল (সোমবার)মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফাইজারের আরও ২৫ লাখ ডোজ ভ্যাকসিন আসছে। কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় এই টিকা ফ্লোরিডা অঙ্গরাজ্য থেকে এই ভ্যাকসিন একটি কার্গো বিমানে সোমবার রাত ১০টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

আজ দুপুরে(রবিবার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল এয়ারলাইন্সের একটি কার্গো বিমানে আসা ভ্যাকসিনগুলো বুঝে নিতে বিমানবন্দরে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মি. আর্ল আর মিলার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ স্বাস্থ্যখাতের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে ১ম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং ২য় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ ভ্যাকসিন দেশে পৌঁছেছে। সোমবার তৃতীয় দফায় আরও ২৫ লাখ ডোজ আসলে এ নিয়ে ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ভ্যাকসিন দেশে পৌঁছাবে।

প্রসঙ্গত, অ্যাস্ট্রেজেনেকা, সিনোফার্মা, মডার্নার ভ্যাকসিনসহ ক্রয়কৃত ও কোভ্যাক্স ফাসিলিটিজের আওতায় এ পর্যন্ত দেশে মোট ৪ কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৯৪০ ডোজ ভ্যাকসিন পৌঁছেছে। এছাড়াও চীনের সিনোফার্মা থেকে কেনা ৬ কোটি ডোজ ভ্যাকসিন চুক্তি অনুযায়ী প্রতি মাসে ২ কোটি ডোজ করে আসবে এ মাস থেকেই। পাশাপাশি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাধ্যমে আরও সাড়ে ১০ কোটি ডোজ ভ্যাকসিনসহ মোট ২৪ কোটি ডোজ ভ্যাকসিন ক্রয়ের প্রক্রিয়াও চলমান রয়েছে।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

    আপনার জন্য নির্বাচিত









  • x