৯ মাস বাড়ল মুজিববর্ষের মেয়াদ | কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
৯ মাস বাড়ল মুজিববর্ষের মেয়াদ | কালের ধারা ২৪
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

৯ মাস বাড়ল মুজিববর্ষের মেয়াদ

কালের ধারা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৯৫ বার পঠিত
mujibborsho kalerdhara24
Loading...

৯ মাস বাড়ল মুজিববর্ষের মেয়াদ

মহামারী করোনা সংক্রমণের কারণে মুজিববর্ষের কর্মসূচিগুলো পালন করা হয়নি।অনেক কর্মসূচি স্থগিত এবং বাতিল করতে হয়েছে।আবার কিছু কিছু কর্মসূচি সাস্থ্যবিধি মেনে আংশিকভাবে পালন করা হয়েছে।

Loading...

সামগ্রিক বিবেচনা করে মুজিববর্ষের মেয়াদ ৯ মাস বাড়িয়ে দিয়েছে সরকার।মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে গেজেট প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রকাশিত গেজেটে বলা হয়েছে, মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে গৃহীত কর্মসূচিগুলো কোভিড-১৯ বৈশ্বিক মহামারীর কারণে নির্ধারিত সময়ে যথাযথভাবে করা সম্ভব হয়নি।যার কারণে সরকার মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত ঘোষণা করল।

উল্লেখ্য, পূর্বে সরকার স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ সময়কে মুজিববর্ষ হিসেবে করেছিল।তবে এই সময়ের মধ্যেই করোনাভাইরাস মহামারী হানা দেয় বিশ্বজুড়ে।

Loading...

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্ম নেন।তাঁর হাত ধরেই ১৯৭১ সালে বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ।আগামী বছরের ২৬ মার্চ বাংলাদেশ উদযাপন করবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

এদিকে, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মের শত বছর পূর্ণ হয়েছে।তাঁর জন্মশতবর্ষ উদযাপনে ২০১৮ সালের জুলাইয়ে সরকার ২০২০-২০২১ সালকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করে।গত ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিবসে মুজিববর্ষের লোগো উন্মোচনের পাশাপাশি ক্ষণগণনার মাধ্যমে মুজিববর্ষের আয়োজন শুরু হয়।

আরও পড়ুন: বিজয় দিবস মানেই, লড়াই-সংগ্রাম ও আত্মত্যাগের ইতিহাস

সূত্র: গণমাধ্যম।

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x