বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৩০ শতাংশ মানুষ জীবনসঙ্গীর থেকে লুকিয়ে টাকা নয়-ছয় করেন, দাবি মার্কিন সমীক্ষা

কালের ধারা ২৪
জানুয়ারি ২৭, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
পঠিত: ১৩০ বার
৩০ শতাংশ মানুষ জীবনসঙ্গীর থেকে লুকিয়ে টাকা নয়-ছয় করেন, দাবি মার্কিন সমীক্ষা

৩০ শতাংশ মানুষ জীবনসঙ্গীর থেকে লুকিয়ে টাকা নয়-ছয় করেন, দাবি মার্কিন সমীক্ষা

জীবনসঙ্গীর অজান্তে সঞ্চিত অর্থ ব্যায় করা থেকে আয় নিয়ে মিথ্যে বলা, অর্থনৈতিক কার্যকলাপ লুকিয়ে রাখেন অনেকেই।

দাম্পত্যে প্রবঞ্চনা মানে কি শুধুই অন্য মানুষের প্রতি দুর্বলতা? একেবারেই নয়। অর্থনৈতিক দিক থেকেও সঙ্গীর প্রবঞ্চনার শিকার হন প্রতি দশ জনে তিন জন। অন্তত সাম্প্রতিকতম একটি সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য।

মার্কিন সংস্থার করা সমীক্ষা জানাচ্ছেন দাম্পত্য জীবনে একাধিক ধরনের অর্থনৈতিক প্রবঞ্চনার শিকার হতে হয় মানুষকে। দেখে নেওয়া যাক সঙ্গীকে না জানিয়েই কী কী ভাবে খরচ করা হয় টাকা।

বিজ্ঞাপন

এক.  গোপন কেনাকাটা: ৩১.৪ শতাংশ

দুই.  সঙ্গীর অজান্তে ধার-দেনা: ২৮.৭ শতাংশ

তিন.  আয় নিয়ে মিথ্যে কথা বলা: ২২.৬ শতাংশ

চার.  সঙ্গীর অজান্তে সঞ্চিত অর্থ খরচ: ১০.৪ শতাংশ

কিন্তু কেন এমন করেন দাম্পত্য সম্পর্কে থাকা মানুষদের এত বড় একটি অংশ? শতকরা ৩৮ জনের বক্তব্য, অযথা ঝগড়াঝাঁটি এড়ানোর জন্যই সঙ্গীর থেকে নিজেদের অর্থনৈতিক কর্মকাণ্ড লুকিয়ে রাখেন তাঁরা। আবার ২৩ শতাংশ মানুষ জানিয়েছেন, ভুল ভাবে খরচ করার পর সঙ্গীকে বলতে লজ্জা লাগাই এর কারণ। ১৬ শতাংশের অবশ্য দাবি, অর্থনৈতিক নিয়ন্ত্রণ নিজের হাতে রাখতেই ঘটিয়েছেন এমন ঘটনা।

তবে ৭ শতাংশ মানুষ জানিয়েছেন, সঙ্গীর থেকে নানা ধরনের খারাপ খবর লুকিয়ে রাখতেই তাঁদের টাকা পয়সার লেনদেন করেছেন লুকিয়ে।

সূত্র: আনন্দ বাজার

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x