ঢাকারবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫০
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের মার্চে পূর্বাচলে  আন্তর্জাতিক বাণিজ্যমেলা

কালের ধারা ২৪
ডিসেম্বর ১৩, ২০২০ ১০:৩৫ অপরাহ্ণ
পঠিত: 454 বার
Link Copied!

Loading...

স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের মার্চে পূর্বাচলে  আন্তর্জাতিক বাণিজ্যমেলা

২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২১ করোনা সংক্রমণের কারনে জানুয়ারিতে হচ্ছে না।তবে করোনা প্রকোপ কমলে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শেখ হাসিনার সম্মতিক্রমে আগামী মার্চ মাসের যে কোন দিন উদ্বোধন করা হবে।

Loading...

এবারের বাণিজ্যমেলায় শারীরিক উপস্থিতির পাশাপাশি এবার অনলাইনেও চলবে মেলা।রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এ তথ্য জানা যায়।

রপ্তানি উন্নয়ন ব্যুরো’র সূত্রে জানা যায়, সব সময় ইংরেজি বছরের ১ম দিন অর্থাৎ ১লা জানুয়ারি থেকে মেলা শুরু হয়।কিন্তু নভেম্বর থেকে করোনার ২য় ওয়েভ আসায় এবারের মেলা মার্চে শুরুর প্রস্তাব এসেছে।সামগ্রিক বিবেচনা করে আগামী বছরের মার্চে পূ্র্বাচলে স্থায়ী কেন্দ্রে আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনলাইন ও শারীরিক উপস্থিতি-উভয় পদ্ধতিতে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সরকার।

১৩ ডিসেম্বর (রবিবার) ইপিবি এর বোর্ড সভায় ২০২১ বাণিজ্যমেলা নিয়ে আলোচনা হয়।বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে সভায় বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন, ইপিবির ভাইস চেয়ারম্যান এএইচ এম আহসান, ইপিবি মহাপরিচালক মাহবুবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Loading...

মাহবুবুর রহমান বলেন, করোনার জন্য এবার আমরা জানুয়ারিতে মেলা আয়োজন করতে পারছি না।তবে সুখবর হলো বাণিজ্যমেলার নিজস্ব কমপ্লেক্স বা বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রটি ৩১ ডিসেম্বর পেয়ে যাবো।তাই শেখ হাসিনার কাছে আমরা তারিখ চেয়ে প্রাথমিকভাবে একটি প্রস্তাব পাঠিয়েছি।এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি সম্মতি দেন তাহলে মেলা আয়োজন করা হবে।আর প্রধানমন্ত্রীর নির্ধারিত তারিখে মেলা উদ্বোধন করা হবে।

Loading...

মহামারী করোনায় মেলা কীভাবে আয়োজন করা হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা যেহেতু নিজস্ব প্রদর্শনী সেন্টার পেয়ে যাচ্ছি।তাই পূর্বাচলের বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্টল বা প্যাভিলিয়ন স্থাপন করা হবে।এখন পর্যন্ত কোনো দেশকে আমন্ত্রণ জানানো হয়নি।স্টিয়ারিং কমিটির সভায় কী সিদ্ধান্ত হয় সেটার ওপর নির্ভর করছে।

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।