ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৪৮
আজকের সর্বশেষ সবখবর

২০২১ সালের জুলাই থেকে অনলাইনে খাজনা জমা দেয়া যাবে

কালের ধারা ২৪
অক্টোবর ২৮, ২০২০ ৯:২৬ অপরাহ্ণ
পঠিত: 600 বার
Link Copied!

Loading...

ভূমি উন্নয়ন কর (খাজনা) ব্যবস্থাপনা ডিজিটাল প্রক্রিয়ার কাজ চলমান।২০২১ সালের জুলাই থেকে পুরোপুরি ডিজিটাল প্রক্রিয়ায় চলে যাবে বলে জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।তিনি আরও জানান, ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা বর্তমানে ম্যানুয়াল ও ডিজিটাল দুই ভাবেই চলছে।।তবে আগামী জুলাই থেকে পুরোপুরি ডিজিটাল হয়ে যাবে।

Loading...

আজ সকালে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইনভিত্তিক ভূমি কর ব্যবস্থাপনা সফটওয়্যার পাইলটিং (১ম পর্যায়) কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন সাইফুজ্জামান চৌধুরী।

সাইফুজ্জামান আরও বলেন, প্রকল্পগুলো নিয়ে আমরা পর্যায়ক্রমে কাজ করছি।এখন ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা ম্যানুয়েল থেকে ডিজিটাল করতে অনেক সমস্যা হবে।সমস্যা সব সমাধান করে পুরোপুরি ডিজিটাল প্রক্রিয়ায় চলে যাবে।আমরা সহজ ভাবে সফটওয়্যারটা রাখতে চাচ্ছি।আশা করি, সেভাবেই এটি হবে।ডিজিটাল সিস্টেম যত বৃদ্ধি পাবে, সেবা তত সহজ হবে।এই প্রক্রিয়ায় মাঠ পর্যায়ে অনেকের সমস্যা হতে পারে।সেজন্য তাদের প্রশিক্ষণ দেয়া হবে।

Loading...

এই মন্ত্রণালয়ের দুনীর্তি নিয়ে মন্ত্রী বলেন, দুর্নীতির বিষয়ে সমস্যা তো আছেই।এটা সার্ভিস ওরিয়েন্টেড মিনিস্ট্রি।যার জন্য পাবলিকের সম্পৃক্ততা বেশি।এসব বিষয় মাথায় রেখেই আমরা ডিজিটাল পদ্ধতিতে যাচ্ছি।এতে করে অনেক সমস্যাই সমাধান হবে।মানুষকে ঘরে বসে কীভাবে সেবা দিতে হবে সে লক্ষ্যে আমাদের বিভাগ কাজ করছে।

Loading...

সূত্র: দৈনিক শিক্ষা

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।