ঢাকারবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১:৩৫
আজকের সর্বশেষ সবখবর

২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাবি’র ভর্তি পরীক্ষা হবে বিভাগীয় শহরে

কালের ধারা ২৪
নভেম্বর ২৩, ২০২০ ৮:২৮ অপরাহ্ণ
পঠিত: 415 বার
Link Copied!

Loading...

২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাবি’র ভর্তি পরীক্ষা হবে বিভাগীয় শহরে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় নম্বর বণ্টনে পরিবর্তন আনা হয়েছে।আসন্ন ভর্তি পরীক্ষায় ক, খ,গ এবং ঘ এই ৪টি ইউনিটে ৪০ নম্বরের এমসিকিউ (বহু নির্বাচনী) এবং ৪০ নম্বরের লিখিত ও এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ২০ নম্বর করে মোট ১০০ নম্বরের পরীক্ষা নেবে ঢাবি। সেই সাখে এবারের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হবে।

Loading...

২৩ নভেম্বর সকালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।সভায় উপস্থিত একাধিক সদস্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

ভর্তির কমিটি থেকে জানা যায়, এবারের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।এমসিকিউ, লিখিত এবং এসএসসি ও এইচএসসি ফলাফলের ওপর মোট ১০০ নম্বরের পরীক্ষা হবে।এতে পাস নম্বর হবে নূন্যতম ৪০ শতাংশ। সময় ও বিষয়ভিত্তিক প্রশ্ন ঠিক করবেন সংশ্লিষ্ট অনুষদের ডিনরা।

Loading...
Loading...

সূত্র: গণমাধ্যম।

 

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।