ঢাকাসোমবার , ১৬ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

১০ টাকার নতুন নোট বাজারে আসছে ১৭ নভেম্বর

কালের ধারা ২৪
নভেম্বর ১৬, ২০২০ ৮:৪৩ অপরাহ্ণ
পঠিত: 321 বার
Link Copied!

Loading...

আগামীকাল নতুন নিরাপত্তা সংযুক্ত ১০ টাকা মূল্যমানের ব্যাংক নোট প্রচলন করেছে কেন্দ্রীয় ব্যাংক।১৭ নভেম্বর থেকে বাংলাদেশের ব্যাংকের মতিঝিল অফিস থেকে নতুন এ নোট পাওয়া যাবে।পর্যায়ক্রমে বাংলাদেশের ব্যাংকের অন্যান্য অফিস থেকে সংগ্রহ করা যাবে।

Loading...

১৬ নভেম্বর কেন্দ্রীয় ব্যাংকের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ব্যাংক নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য অধিকতর সুদৃঢ় করা এবং নোটজালকরণ প্রতিরোধ করার লক্ষ্যে শতভাগ কটন কাগজ ও নতুন নিরাপত্তা সুতা সংযোজনপূর্বক বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত বিদ্যমান ডিজাইন এবং গভর্নর ফজলে কবির স্বাক্ষরিত ১২৩ মিমি ৬০০ মিমি পরিমাপের ১০ টাকা মূল্যমানের ব্যাংক নোট মুদ্রণ করা হয়েছে।

এ নোটটিতে বিদ্যমান ১০ টাকা মূল্যমান ব্যাংক নোটের রঙ এবং ডিজাইন অপরিবর্তিত রেখে নিরাপত্তা কাগজ ও নোটের সম্মুখভাগের বামপাশের নিরাপত্তা সুতা পরিবর্তন করা হয়েছে।নতুন এ নোটটি শতভাগ কটন কাগজে মুদ্রিত।

Loading...

নতুন নোটের নিরাপত্তা সুতা উন্নত এবং কারিগরি প্রযুক্তিও নতুন যা জালকরণ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখবে বলেও উল্লেখ করা হয়েছে।

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x