স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসছেন ৫ রাষ্ট্রপ্রধানরা | কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসছেন ৫ রাষ্ট্রপ্রধানরা | কালের ধারা ২৪
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসছেন ৫ রাষ্ট্রপ্রধানরা

কালের ধারা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৫৮ বার পঠিত
স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসছেন ৫ রাষ্ট্রপ্রধান
Loading...

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সরাসরি অংশ নিতে বাংলাদেশে আসছেন ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের রাষ্ট্রপ্রধানরা।

Loading...

১১ মার্চ (বৃহষ্পতিবার) এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।রাজধানীর গুলশানের একটি হোটেলে ই-কমার্সে নারীদের ভুমিকা বিষয়ক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আব্দুল মোমেন বলেন, সরাসরি এই ৫ দেশের রাষ্ট্রপ্রধানরা ছাড়াও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও কানাডার প্রেসিডেন্ট জাষ্টিন ট্রুডোও অনলাইনের মাধ্যমে যুক্ত থাকবেন।

তিনি আরও জানান, মূলত পারস্পরিক  বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাড়াতেই বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে।তবে চীনের সঙ্গে এ মুহূর্তে নতুন কোনও চুক্তি হওয়ার সম্ভাবনা নেই।

Loading...

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে জনসমাগম পরিহার করে এসব অনুষ্ঠানের আয়োজন করতে বলা হয়েছে।অনুষ্ঠানগুলো বিভিন্ন চ্যানেল ও অনলাইনে প্রচার করা হবে।অনুষ্ঠানমালায় থাকবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, অডিও-ভিজুয়াল কনটেন্টসহ অন্যান্য পরিবেশনা।অনুষ্ঠানটির প্রতিপাদ্য হবে ‘চিরন্তন বঙ্গবন্ধু’।গত ৮ মার্চ (সোমবার) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র: গণমাধ্যম।

 

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x