1. kalerdhara24@gmail.com : কালের ধারা ২৪ : কালের ধারা ২৪
স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে » কালের ধারা ২৪
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৫৩ অপরাহ্ন
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে

কালের ধারা ২৪ ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৪৭ বার পঠিত
স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে
ছবি: অনলাইন থেকে সংগৃহীত

Tags: ,

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে

দেমটিতে প্রচণ্ড গরমে ভয়াবহ দাবানলের কবলে পড়েছে স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চল। এখন পর্যন্ত ২০ হাজার হেক্টরের বেশি জমি পুড়ে গেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ, যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। শুষ্ক আবহাওয়ার কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। খবর ডয়েচ ভেলে ও ইউরো নিউজ’র।

গণমাধ্যমে বলা হয়, দাবানলে এখন পর্যন্ত পুড়ে ছাই ২০ হাজার হেক্টরেরও বেশি বনাঞ্চল। এরই মধ্যে দুর্ঘটনা এড়াতে স্থানীয়দের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে অঞ্চলটির কর্তৃপক্ষ। দাবানলের কারণে স্পেনের ১৩টি গ্রামের প্রায় ১৭০০ মানুষ তাদের বাড়িঘর ছেড়ে যেতে বাধ্য হয়েছে।

তবে শুষ্ক আবহাওয়া ও দমকা বাতাসের কারণে আগুন নিয়ন্ত্রণে হেলিকপ্টার ব্যবহার করলেও হিমশিম খাচ্ছে দমকলকর্মীরা। আগুন নেভাতে সেনাবাহিনীও কাজ শুরু করেছে। এ অবস্থায় একমাত্র বৃষ্টিই আগুন নেভাতে শেষ ভরসা বলে মনে করছেন অনেকে।

গ্রীষ্মকাল শুরুর আগেই স্পেনের তাপমাত্রা সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। চলমান এ পরিস্থিতিতে মাদ্রিদের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ডু ফোম থিম পার্কটির কাছাকাছি আগুন চলে আসায় দুর্ঘটনা এড়াতে পার্ক খালি করেছে কর্তৃপক্ষ।

গত  ৮ জুন রাতে হঠাৎ আন্দালুসিয়া উপকূলের পর্যটন স্পট কস্তা ডেল সোলের ঠিক ওপরে অবস্থিত সিয়েরা বারমেজার পুজেরা পাহাড়ের ঢালে আগুনের সূত্রপাত হয়।

 

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  kalerdhara24@gmail.com – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই  কালের ধারা ২৪ ফ্যান পেইজে Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন।এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
Theme Customized By Shakil IT Park