ঢাকাশনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫০
আজকের সর্বশেষ সবখবর

সরকারি বাসায় না থাকলে বাড়িভাড়া না দেয়ার নির্দেশ-শেখ হাসিনা

কালের ধারা ২৪
ডিসেম্বর ২২, ২০২০ ৯:৪৬ অপরাহ্ণ
পঠিত: 506 বার
Link Copied!

Loading...

সরকারি বাসায় না থাকলে বাড়িভাড়া না দেয়ার নির্দেশ-শেখ হাসিনা

সরকারি প্রতিষ্ঠানে যারা চাকরি করেন তাদের বরাদ্ধ পাওয়া সরকারি বাসায় না থাকলে বাড়িভাড়া না দেয়ার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।প্রধানমন্ত্রী বলেছেন, ‘যাদের নামে সরকারি বাসা বরাদ্ধ হবে, তাদের সেই বাসাতেই থাকতে হবে।’

Loading...

মঙ্গলবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়ার সময় শেখ হাসিনা এই নির্দেশ দেন।আজ অনুষ্ঠিত জাতীয় পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে অনুমোদন দেয়া হয় প্রকল্পটি।

উক্ত বৈঠকে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম জানান, অনেক বিদ্যালয় বা সরকারি প্রতিষ্ঠানের ক্ষেত্রে দেখা যায়, সরকারি কোয়ার্টারে অনেক সময় কর্মকর্তা বা শিক্ষকরা থাকেন না।যার ফলে এসব দিনের পর দিন খালি থাকছে।সরকারি কর্মকর্তা-কর্মচারীদের না থাকার কারণ হচ্ছে বেতন বেশি হওয়ায় বাড়ি ভাড়ার ভাতাও বেড়েছে।সরকারি কোয়ার্টারে যে ভাড়া কাটা হয়, তার চেয়ে কম দামে তারা বাইরে ভাড়া বাসায় থাকেন।এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশ দিয়েছেন।

Loading...

প্রধানমন্ত্রী আরও বলেন, বাড়ি ভাড়ার ‘রেট সিডিউল’ পরিবর্তনের ক্ষেত্রে অবশ্যই অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন নিতে হবে।পরিকল্পনা মন্ত্রণালয় বিষয়টি খতিয়ে দেখবে।এছাড়া বিশ্ববিদ্যালয়গুলো স্বায়ত্বশাসিত হলেও তাদের জবাবদিহিতা ও দায়বদ্ধতা থাকতে হবে।আরও অন্যান্য বিষয়েও নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

Loading...

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।