শুক্রবার , ২৯ জুলাই ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সন্ধ্যায় পবিত্র আশুরার তারিখ নির্ধারণের বৈঠক

কালের ধারা ২৪
জুলাই ২৯, ২০২২ ২:২৬ অপরাহ্ণ
পঠিত: ৮৫ বার
সন্ধ্যায় পবিত্র আশুরার তারিখ নির্ধারণের বৈঠক

সন্ধ্যায় পবিত্র আশুরার তারিখ নির্ধারণের বৈঠক

পবিত্র মহরম মাসের চাঁদ দেখা এবং পবিত্র আশুরার তারিখ নির্ধারণে সন্ধ্যায় বৈঠক করবে জাতীয় চাঁদ দেখা কমিটি। শুক্রবার সন্ধ্যায় আয়োজিত বৈঠকে সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

দেশের আকাশে কোথাও পবিত্র মহরম মাসের চাঁদ দেখা গেলে টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানাতে অনুরোধ করা হয়। টেলিফোন নম্বর: ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭। ফ্যাক্স নম্বর: ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১।

ধর্মপ্রাণ মুসলমানদের কাছে পবিত্র আশুরার দিনটি অতি গুরুত্বপূর্ণ ও তাৎপর্যময়। ইতিহাসের উল্লেখযোগ্য নানান ধর্মীয় ঘটনাবলির কারণে অন্যান্য ধর্ম বা আসমানি কিতাবের অনুসারীদের কাছেও এই দিনটি বিশেষভাবে মহিমান্বিত। মদিনায় হিজরত করার পর থেকেই আল্লাহর প্রিয় নবী ও রসুল হজরত মুহাম্মদ (সা.)-এর নির্দেশে আশুরা উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানেরা আশুরার দিন এবং আশুরার আগের বা পরের দিন মিলিয়ে দুই দিন রোজাসহ নফল ইবাদত বন্দেগির মাধ্যমে দিনটি পালন করে থাকেন।

বিজ্ঞাপন
Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x