যানবাহন অধিদপ্তরের ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত | কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
যানবাহন অধিদপ্তরের ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত | কালের ধারা ২৪
সোমবার, ১০ মে ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

যানবাহন অধিদপ্তরের ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত

কালের ধারা ২৪ ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১
  • ৮৯ বার পঠিত
যানবাহন অধিদপ্তরের ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত
Loading...

যানবাহন অধিদপ্তরের ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত

বাংলাদেশের সরকারি যানবাহন অধিদপ্তরের দেওয়া ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট।সেই সাথে সরকারি যানবাহন অধিদপ্তরের কমিশনার ও পরিচালকের (নৌ) বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

Loading...

৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ইউএনও এর কার্যালয়ে মাষ্টাররোলে কর্মরত ২৮ চালকের করা এক আবেদনে এ আদেশ দেন আদালত।আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন  ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান।

আবদুস সাত্তার পালোয়ান জানান, দেশের বিভিন্ন ইউএনও কার্যালয়ে মাষ্টাররোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল চালক নিয়োগে ২০১৭ সালের আগষ্ট ও সেপ্টেম্বরে ২টি  নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

Loading...

বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মাষ্টাররোলে কর্মরত ২৮ চালক হাইকোর্টে রিট করেন।ওই রিটে জারি রুলের চূড়ান্ত শুনানি নিয়ে ২টি  বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করে ২০১৮ সালের ৩ অক্টোবর রায় দেন হাইকোর্ট।রায়ে ওই ২৮ চালককে ৩০ দিনের মধ্যে স্থায়ী নিয়োগের জন্য নির্দেশ দেওয়া হয়।

আবদুস সাত্তার পালোয়ান আরও জানান, ২ বছর অতিবাহিত হলেও কোনো প্রকার আপিল কিংবা রায় বাস্তবায়ন না করে ফের চলতি বছরের ৭ জানুয়ারি ৪৬৬ জন চালক নিয়োগে বিজ্ঞপ্তি দেয় সরকারি যানবাহন অধিদপ্তর।তখন ২৮ জন চালক হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন।ওই আবেদনের শুনানি নিয়ে ৭ জানুয়ারির বিজ্ঞপ্তি ৪৬৬ জন চালক নিয়োগের অংশ স্থগিত করা হয়।

 

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই  কালের ধারা ২৪ ফ্যান পেইজে Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন।এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x