ঢাকাবুধবার , ১০ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেডিকেল ভর্তি পরীক্ষা ২ এপ্রিল

কালের ধারা ২৪
মার্চ ১০, ২০২১ ১০:৫৮ অপরাহ্ণ
পঠিত: 316 বার
Link Copied!

Loading...

চলতি বছরের আগামী ২ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।উক্ত পরীক্ষায় অংশ নেবেন ১ লাখ ২২ হাজার শিক্ষার্থী।১৯টি কেন্দ্রের ৪৬টি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরীক্ষা ভেন্যু সংখ্যা বাড়িয়ে ৫৪টি করা হয়েছে।সবার মতামত নিয়েই ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর।

Loading...

মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রস্তুতিমূলক সভা শেষে এ মন্তব্য করেছেন তিনি।

তিনি আরও জানান, আমরা মেডিকেল সেক্টরে অনেকগুলো পরীক্ষা নিয়েছি।আমরা মনে করি এ পরীক্ষাটি এ সময়ে নেয়াটা জরুরি।সে প্রস্তুতি আমরা নিয়েছি।সাংবাদিক ও অন্যান্য সবার মতামতের ভিত্তিতে পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিয়েছি।

https://sikhakendro.com?affiliate_id=275

Loading...

স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে বর্তমানে সরকারিভাবে পরিচালিত মেডিকেল কলেজের সংখ্যা ৩৭টি।এগুলোতে মোট আসন সংখ্যা ৪ হাজার ৩৫০টি।এ বছর ১ লাখ ২২ হাজার ৭৬১টি আবেদনের হিসাবে এ বছর আসনপ্রতি লড়বে ২৮ জন শিক্ষার্থী।

আরও পড়ুন: আগামীকাল পবিত্র লাইলাতুল মেরাজ

 

বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x