শুক্রবার , ২৮ মে ২০২১ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভুলে আসলো নগদে ১৫,০০০ টাকা, গ্রাহক বেহুশ

মোঃ সুরুজ্জামান ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
মে ২৮, ২০২১ ১০:৫৪ পূর্বাহ্ণ
পঠিত: ৭৯১ বার
ভূলে আসলো নগদে ১৫,০০০ টাকা, গ্রাহক বেহুশ

মোঃ সুরুজ্জামান ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ এটি বলার অপেক্ষা রাখেনা যে, মোবাইল ফিন্যান্সিং ব্যাংকিং ব্যবস্থা বর্তমানে অত্যন্ত গুরুত্বপূর্ণ জনপ্রিয় একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। তাই এক্ষেত্রে বিকাশ, ডাচবাংলা, নগদ, ইউক্যাশ, সিউরক্যাশসহ, মাই ক্যাশ, পিওরক্যাশ বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবা দাতাদেরও ভালো সেবা প্রদানের মাধ্যমে যে যত প্রতিযোগিতায় এগিয়ে থাকতে পারে সে প্রচেষ্টার কমতি নাই। তাই তারা নানা অফার করে চলেছে। গ্রাহক বৃদ্ধির চেষ্টার কমতি নাই।

কিন্তু এক্ষেত্রে গ্রাহকের মোবাইল হতে স্বয়ংক্রিয়ভাবে টাকা চলে যাওয়া, পিন নম্বর হ্যাক বা ভেরিফিকেশন কোডের মাধ্যমে টাকা হ্যাক করে নেওয়া, মোবাইল নম্বর সমান্য ভুল হলে অন্য মোবাইলে টাকা চলে যাওয়া, প্রতারক চক্রের ফোন কলের মাধ্যমে গ্রাহককে চাপে ফেলে টাকা নেওয়াসহ নানা সমস্যা রয়েছে।

এমনই এক ঘটনা ঘটেছে টাঙ্গাইলের ভূঞাপুরে, অলোয়া গ্রামে। ভাগ্যবান মানুষটির নাম মোঃ মজিবর রহমান। তিনি এক মূর্খ মানুষ। সে জানে না কিভাবে মোবাইল ব্যাংকিং করতে হয়। মোবাইলে প্রায় ১৫,০০০/- (পনের হাজার টাকা) ভূলে আসছে তাও জানে না। তিনি জানান আমার বয়স্ক ভাতার বই রয়েছে।হুনছি মোবাইলে বয়স্ক ভাতার টাকা দিতেছে। আমার পরিচিত এক ভ্যান্ডার একাউন্ট ব্যালেন্স দেখে বলে আপনার হিসাবে ১৫০০০/- হাজার টাকার মতো আছে। তিনি তা বিশ্বাস করতে চান না। যখন টাকা উত্তোলন করলেন তখনই তার বিশ্বাস হলো।

বিজ্ঞাপন

এ ব্যাপারে মোঃ মজিবর রহমান বলেন, ‘আমি জানি না কিবা কইরা এতো টাকা আমার ফোনে আইলো। ভ্যান্ডার কইলো ১৫০০০/- টাকার মতো আছে ব্যালেন্স আছে। আমার বয়স্ক ভাতার বইও আছে। কয়বারের টেকা আইছে তাও তো বুঝতাছি না।’

কেউ ভুলে টাকা আপনার ফোনে পাঠিয়েছে এমনটা দাবী করেছি কি জানতে চাইলে জানান, না, কেউ দাবী করে নাই। তবে উপযুক্ত প্রমাণ দিলে টাকা দিমু।

তিনি আরো জানান, সেক্ষেত্রে লেনদেনের আইডি, কখন? কোন সময়? কত টাকা?কোন নম্বর হতে টাকা আসলো বিস্তারিত সঠিক তথ্য দিলে টাকা দেওয়া হবে।

এক্ষেত্রে মোবাইল ফিন্যান্সিং ব্যাংকিং ব্যবস্থাপনার বিশেষজ্ঞদের ধারণা যেহেতু এতো টাকা কেউ ভুলে পাঠালে টাকা চাইতো কিন্তু তা হয় নি। কেউ কল দেয়নি।  তবে সফটওয়্যার, সার্ভার সমস্যা বা নেটওয়ার্কজনিত বা প্রধান সেন্টার হতে ভূলের কারণে এমনটাই হতে পারে বলে ধারণা করা হয়।

আরও পড়ুন:  টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ কাজের শুভ উদ্বোধন

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x