1. kalerdhara24@gmail.com : কালের ধারা ২৪ : কালের ধারা ২৪
বিশ্ববাজারে দাম কমেছে জ্বালানি তেলের » কালের ধারা ২৪
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৪:১৬ অপরাহ্ন
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৪:১৬ অপরাহ্ন

বিশ্ববাজারে দাম কমেছে জ্বালানি তেলের

কালের ধারা ২৪ ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৬৫ বার পঠিত
jalani tel

Tags: ,

বিশ্ববাজারে দাম কমেছে জ্বালানি তেলের

কয়েক দফা বাড়ার পর বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমেছে। বার্তাসংস্থা রয়টার্সের তথ্য মতে, বিশ্ববাজারে বেশ কিছুদিন ধরে তেলের দাম ১১০ ডলার থেকে ১১৫ ডলারের মধ্যে উঠানামা করছিল। তারও সপ্তাহখানেক আগে তেলের দাম ব্যারেলপ্রতি প্রায় ১২৫ ডলারে উঠেছিল। তবে শুক্রবার (১৭ জুন) রাতে তেলের দাম কিছুটা কমেছে।

শুক্রবার রাত ১১টায় (বাংলাদেশ সময় ) ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট অপরিশোধিত তেলের দাম প্রায় ৬ শতাংশ কমে ব্যারেলপ্রতি ১১০ ডলার ৬৮ সেন্টে নেমে এসেছে। আর ব্রেন্ট অপরিশোধিত তেলের দাম ৫ শতাংশ কমে ১১৩ ডলার ৮৯ সেন্টে বিক্রি হচ্ছে।

সম্প্রতি বিশ্ববাজারে যখন তেলের দাম উঠানামা করছিল তখন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছিলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) প্রতিদিন শত কোটি টাকা লোকসান দিচ্ছে। এ অবস্থায় তেলের দাম সমন্বয়ের কথা ভাবছে সরকার।

উল্লেখ্য, ২০২০ সালের শেষের দিকে বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়তে শুরু করে। করোনার মধ্যে টানা বাড়লেও করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে তা আরও ঊর্ধ্বমুখী হতে শুরু করে। গত বছরের অক্টোবরে তেলের দামই ৮০ ডলার ছাড়িয়ে যায়।

চলতি বছরের ফেব্রুয়ারিতে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ শুরু হওয়ার পর তেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এক পর্যায়ে ব্যারেলপ্রতি ১৩৯ ডলারে গিয়ে ঠেকেছিল।

সূত্র: রয়টার্স

 

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  kalerdhara24@gmail.com – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই  কালের ধারা ২৪ ফ্যান পেইজে Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন।এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
Theme Customized By Shakil IT Park