বাংলাদেশের ভ্যাকসিন 'ব্যানকোভিড' নিতে চায় নেপাল » কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
বাংলাদেশের ভ্যাকসিন 'ব্যানকোভিড' নিতে চায় নেপাল » কালের ধারা ২৪
শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

বাংলাদেশের ভ্যাকসিন ‘ব্যানকোভিড’ নিতে চায় নেপাল

কালের ধারা ২৪ ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ২৯৪ বার পঠিত
বাংলাদেশের ভ্যাকসিন 'ব্যানকোভিড' নিতে চায় নেপাল
Loading...

গ্লোবের চেয়ারম্যান হারুনুর রশীদ জানান, বাংলাদেশে তৈরি করোনাভাইরাসের ভ্যাকসিন ব্যানকোভিডের ২ মিলিয়ন ডোজ ক্রয়ের সমঝোতা হয়েছে নেপালের আনমোল ফার্মাসিক্যাল এর সঙ্গে।আরও বেশ কয়েকটি দেশ আগ্রহ প্রকাশ করেছে।যদিও নাম প্রকাশ করেননি হারুনুর রশীদ।

Loading...

যতদ্রত সম্ভব মানুষের দেহে প্রয়োগের অনুমতি চাইতে আবেদন জমা দিবে প্রতিষ্ঠানটি।

এটি সফল হলে বাংলাদেশের চাহিদা মেটানোর পরই বিভিন্ন দেশে রফতানি করা হবে এমনটাই জানিয়েছেন গ্লোবের বায়োটেকের চেয়ারম্যান।দাম সম্পর্কে তিনি বলেন, ব্যানকোভিডের মূল্য প্রায় সাড়ে ৩ হাজার টাকা হতে পারে।দামের বিষয়ে চূড়ান্ত না হলেও অন্য ভ্যাকসিনের থেকে তুলনামূলক দাম কম হবে।

template 3

Loading...

নেপালের অ্যাম্বাসেডর ডা. বনশ্রীধর মিশ্রা জানান, তারা ব্যানকোভিড ভ্যাকসিন নিতে আগ্রহী।হিউম্যান ট্রায়াল সফল হলে সরকারিভাবে ক্রয় করতে চান তারা।তিনি আরও জানান, বাংলাদেশ সরকার চাইলে নেপাল ক্লিনিক্যাল ট্রায়ালও করতে চায়।

গ্লোব বায়োটেক জানায়,অক্টোবরেই প্রাণিদেহের ট্রায়ালে সম্পন্ন করেছে, এখন তারা হিউম্যান ট্রায়ালের যাওয়ার জন্য প্রস্তুত।সবকিছু ঠিকঠাক থাকলে এবং সরকারের সহযোগিতা পেলে ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির শুরুতে আসবে।

সূত্র:সময় নিউজ।

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই  কালের ধারা ২৪ ফ্যান পেইজে Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন।এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x