বুধবার , ৬ অক্টোবর ২০২১ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে বন্ধ হলো ১ লাখ ২৪ হাজার ৮৬১টি অবৈধ মোবাইল

কালের ধারা ২৪
অক্টোবর ৬, ২০২১ ২:৩৯ অপরাহ্ণ
পঠিত: ৪১৮ বার
দেশে বন্ধ হলো ১ লাখ ২৪ হাজার ৮৬১টি অবৈধ মোবাইল

দেশে বন্ধ হলো ১ লাখ ২৪ হাজার ৮৬১টি অবৈধ মোবাইল

১ অক্টোবর থেকে বিটিআরসি অনিবন্ধিত নতুন হ্যান্ডসেট বন্ধ করা শুরু করে। এরপর ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্টারে (এনইআইআর) নিবন্ধন না থাকায় প্রথম তিনদিনে এ সংখ্যক হ্যান্ডসেটের নেটওয়ার্ক বন্ধ করে দেয় বিটিআরসি।

বাংলাদেশ নিয়ন্ত্রক সংস্থা জানায়,  ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এনইআইআর ডেটাবেজে স্বয়ংক্রিয়ভাবে আইএমইআই নম্বর নিবন্ধিত হয় প্রায় ৪৪ কোটি মোবাইল ফোনের। বর্তমানে নেটওয়ার্কে সচল হয়েছে প্রায় সাড়ে ২২ কোটি ফোন। এছাড়াও আরও ২২ কোটি বৈধ হ্যান্ডসেট নেটওয়ার্কে সচল হওয়ার অপেক্ষায় আছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন : ঈদে মিলাদুন্নবী চাঁদ দেখা কমিটির সভা ৭ অক্টোবর

বিটিআরসি আরও জানায়, দেশে বিভিন্ন প্রতিষ্ঠানের উৎপাদন করা ও বিদেশ থেকে আমদানি করা মোবাইল সেটও এনইআইআরে সংরক্ষিত রয়েছে। এছাড়াও অক্টোবর মাসের আগ পর্যন্ত যত হ্যান্ডসেট নেটওয়ার্কে যুক্ত হয়েছে সেগুলো স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধিত হয়েছে।

প্রথম তিনদিনে নেটওয়ার্কে যুক্ত হতে চেয়েও পারেনি ১ লাখ ২৪ হাজার ৮৬১টি হ্যান্ডসেট।

দেশে আর কোনও আন-অফিসিয়াল বা অবৈধ হ্যান্ডসেট নেটওয়ার্কে যুক্ত হবে না জানিয়ে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, ইতিমধ্যে বেশ কিছু অবৈধ হ্যান্ডসেট নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা ১ অক্টোবর থেকে চূড়ান্তভাবে অনিবন্ধিত মোবাইল ফোন সেট বন্ধের প্রক্রিয়া শুরু করেছি। আর এ প্রক্রিয়া চলমান থাকবে।

সূত্র: গণমাধ্যম।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x