ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৪৯
আজকের সর্বশেষ সবখবর

‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’য় ১০০ টাকার প্রিমিয়ামে ২ লাখ টাকা ক্ষতিপূরন

কালের ধারা ২৪
মার্চ ৩, ২০২১ ২:২৩ অপরাহ্ণ
পঠিত: 290 বার
Link Copied!

Loading...

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’ চালু করার উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।এই বীমাটির মেয়াদ হবে ১ বছর।এই সময়ে যদি কোনো গ্রাহক ১০০ টাকা প্রিমিয়ামে বীমা করেন তবে তাকে ২ লাখ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেওয়া হবে।গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন আইডিআরএর চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

Loading...

তিনি আরও জানান, জাতীয় বীমা দিবেসে বীমাটির উদ্বোধন করা হবে।বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের সব মানুষ যাতে সুরক্ষায় থাকেন।তাঁর এ ইচ্ছাপূরণের জন্য আমরা উদ্যোগটি নিয়েছি।মাত্র ১০০ টাকা প্রিমিয়াম নিয়ে ২ লাখ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করেছি।

বীমার মেয়াদ ১ বছর।এটি নবায়নযোগ্য।এ ক্ষেত্রে সাধারণ বীমা গ্রাহকদের বয়স হতে হবে নূন্যতম ১৬ থেকে সর্বোচ্চ ৬৫ বছর।আর গার্মেন্টস শ্রমিকদের ক্ষেত্রে বয়স হতে হবে নূন্যতম ১৪ থেকে সর্বোচ্চ ৬৫ বছর।এককালীন বীমার প্রিমিয়াম ১০০ টাকা।কাভারেজ ২ লাখ টাকা।

Loading...

‘বঙ্গবন্ধু সরুক্ষা বীমা’র আওতায় আসা গ্রাহকের দুর্ঘটনায় ৬ মাসের মধ্যে মৃত্যু হলে তার ওয়ারিশদার ২ লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন।আঘাতের ৬ মাসের মধ্যে দুটি চোখ, কিংবা দুটি হাত, দুটি পা হারালে ২ লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন।এছাড়াও একটি হাত, একটি পা কিংবা একটি পা ও একটি হাত সম্পূর্ণ হারালে গ্রাহক ২ লাখ টাকার ক্ষতিপূরণ পাবেন।বীমাকারী ব্যক্তিকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

Loading...

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।