ঢাকাসোমবার , ১৯ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুকের চলতি অভিযানে যা যা থাকছে

কালের ধারা ২৪
অক্টোবর ১৯, ২০২০ ৯:০২ অপরাহ্ণ
পঠিত: 491 বার
Link Copied!

Loading...

ফেসবুকের চলতি অভিযানে যা যা থাকছে

গত ১লা অক্টোবর থেকে নতুন অভিযান চালিয়েছে ফেসবুক।ফেসবুক বেশ কিছুদিন থেকেই নোটিফিকেশন দিয়েছে।নিম্ন মানের কন্টেন্ট দিয়ে তৈরি করা বিজ্ঞাপন আর চোখে পড়ছে না।আমি নিজেও এই সমস্যায় পড়েছি।

Loading...

কিছুদিনের মধ্যে আমার ২ টা এড একাউন্ট ডিজেবল হয়ে গেছে।এর মধ্যে একটি একাউন্ট দিয়ে প্রায় ৬ মাস ধরে বুস্ট করে আসছিলাম কিন্তু কয়েকদিন হলো ফেসবুক বন্ধ করে দিয়েছে।তবে বর্তমানে আমার ভেরিফাইড করা একাউন্ট থেকে বুস্ট করতেছি।এখন পর্যন্ত কোন সমস্যা হয়নি।

অভিযানে কী কী থাকছে?

১. ফেসবুকের এড পলিসি মেনে না চলার কারণে ফেসবুক এখন অনেক বেশি করে এড অ্যাকাউন্ট ফ্লাগ করে দিচ্ছে।

২. ১লা অক্টোবর থেকে ফেসবুক ফ্রি এড কুপন সেবা বন্ধ করে দিয়েছে।এই কুপন দিয়ে মানুষ অনেক স্বল্প মূল্যে বুস্ট করতো তাও আবার নিম্ন মানের কন্টেন্ট দিয়ে তৈরি করা বিজ্ঞাপন।বর্তমানে নিম্ন মানের এড ফেসবুক এক্টিভ করছে না।যার কারণে নিম্ন মানের এড দেখা যাচ্ছে না।

৩. অ্যাকাউন্টের ঠিকানা আর বিলিং এর ঠিকানার মধ্যে ভিন্নতা পেলেই ফেসবুক এড একাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিচ্ছে।ফেসবুক ভেরিফাইড করার অপশন রেখেছে।ভেরিফাই করার পর একাউন্ট এক্টিভ করে দেয়।

৪. ফেসবুক আইডিতে সন্দেহমূলক কোন কিছু পেলেই আইডি দিয়ে বুস্ট করতে দিচ্ছে না।তবে আইডি ভেরিফাই করার পর বুস্ট করতে দিচ্ছে।

Loading...
Loading...

৫.যারা ফেক আইডি ব্যবহার করছেন অথবা একই তথ্য দিয়ে অনেকগুলি আইডি খুলেছেন তাদের আইডি ডিজেবল করে দিচ্ছে।

৬. আগের থেকে এখন অনেক বেশি হারে এড রিজেক্ট হচ্ছে।নিম্নমানের কন্টেন্ট এবং ফেসবুকের এড পলিসি মেনে না চলায় এড বেশি রিজেক্ট হচ্ছে।

৭. কন্টেন্ট যদি ভালমানের না হয়, পেইজ অথরিটি যদি দুর্বল হয় এবং এড এর অডিয়ান্স সেটিংস যদি সঠিকভাবে না হয় তাহলে পেইজের এড বুস্ট করে ভাল ফলাফল পাওয়া যাচ্ছে না।

তবে ফেসবুকের এই অভিযানের কারণে এখন উন্নত মানের কন্টেন্ট দেখতে পাওয়া যাবে।

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।