ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:৩১
আজকের সর্বশেষ সবখবর

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা দেওয়া শুরু সৌদিতে

কালের ধারা ২৪
ডিসেম্বর ১৮, ২০২০ ৯:৪৩ অপরাহ্ণ
পঠিত: 392 বার
Link Copied!

Loading...

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা দেওয়া শুরু সৌদিতে

গত বৃহষ্পতিবারসৌদি আরবে ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে।ফাইজার বায়োএনটেকের টিকার ১ম চালান গত ১৬ ডিসেম্বর (বুধবার) সৌদি আরবে এসে পৌছায়।টিকা হাতে পাওয়ার পরদিনই তা দেওয়া শুরু করল সৌদি আরব।সূত্র: আলজাজিরা।

Loading...

করোনা টিকা নেওয়া সৌদিতে ১ম স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়া আছেন।দেশটির জনগণকে আশ্বস্ত ও উৎসাহিত করতে তিনি টিকা নিয়েছেন।তিনি বলেছেন, ‘আমরা নিশ্চিত করছি যে এই টিকা নিরাপদ।’

করোনার এই টিকা নেওয়ার জন্য লোকজনকে আগে নিবন্ধন করতে বলেছে সৌদি কর্তৃপক্ষ।এই আহ্বানের পর ২৪ ঘন্টায় ১ লাখ ৫০ হাজারের বেশি মানুষ টিকা নিতে নিবন্ধন করেছে।মধ্যপ্রাচ্যে বাহরাইানের পর ২য় দেশ হিসেবে সৌদি আরব গত সপ্তাহে ফাইজার-বায়োএনটেকের টিকা জরুরি ব্যবহারের অনুমোদন দেয়।

Loading...
Loading...

৩ ধাপে করোনা টিকার কার্যক্রম পরিচালনা করবে সৌদি আরব।১ম ধাপে ৬৫ বছর ও তার চেয়ে বেশি বয়সী নাগরিক-অধিবাসী, করোনার উচ্চ ঝুঁকিতে থাকা পেশাজীবী, রোগ প্রতিরোধক্ষমতা কম, দীর্ঘস্থায়ী ও জটিল রোগে আক্রান্ত ব্যক্তিরা প্রথমে টিকা পাবেন।

 

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।