বৃহস্পতিবার , ৬ অক্টোবর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

“পতেঙ্গায় প্রতিমা বিসর্জন অনুষ্ঠান সম্পন্ন” মর্ত্য ছেড়ে নৌকায় চড়ে কৈলাশে ফিরে গেলেন দেবীদূর্গা

তপু মাঝি, চট্টগ্রাম প্রতিনিধিঃ
অক্টোবর ৬, ২০২২ ১:৩৩ পূর্বাহ্ণ
পঠিত: ১১৭ বার
“পতেঙ্গায় প্রতিমা বিসর্জন অনুষ্ঠান সম্পন্ন” মর্ত্য ছেড়ে নৌকায় চড়ে কৈলাশে ফিরে গেলেন দেবীদূর্গা

“পতেঙ্গায় প্রতিমা বিসর্জন অনুষ্ঠান সম্পন্ন” মর্ত্য ছেড়ে নৌকায় চড়ে কৈলাশে ফিরে গেলেন দেবীদূর্গা

তপু মাঝি, চট্টগ্রাম প্রতিনিধিঃ নগরীতে সনাতনী ধর্মাবলম্বীদের বৃহত শারদীয় দুর্গোৎসবের ০৫অক্টোবর ,বুধবার বিকেলে পতেঙ্গা সৈকত মাঠে চসিকের   উদ্যোগে ও  মহানগর পূজা উদযাপন পরিষদের সহযোগিতায় বিজয়ী দশমী ও প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে প্রতিমা বিসর্জন মঞ্চে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিএমপি বন্দর জোনের উপ কমিশনার শাকিলা সুলতানা।

আরো বক্তব্য রাখেন ডিসি ট্রাফিক মোস্তাফিজুর রহমান,পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ আবু জায়েদ মোঃ নুর, নগর পূজা কমিটির সভাপতি লায়ন আশিষ ভট্টাচার্য, সাবেক সভাপতি এডভোকেট চন্দন তালুকদার, চসিকের কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন, হাজী ছালেহ আহম্মদ চৌধুরী, পতেঙ্গা টুরিস্ট পুলিশের অফিসার ইনর্জাচ নুর মোহাম্মদ,পতেঙ্গা-ইপিজেড থানা পূজা উদযাপন কমিটির সভাপতি সৈকত মহাজন,সা: সম্পাদক সুজন শীল,উত্তম শীল,সুজন কুমার শীল,নগর পূজা কমিটির সদস্য, সাংবাদিক প্রদিপ শীল, চন্দ্রাশীষ ডট্টাচায্য আশিষ , উত্তম মহাজন নব,শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ওয়াহিদুল আলম মাষ্টার, নুরুল আলম,লিটন চৌধুরী, মাইনুল ইসলাম , সমীর মহাজন লিটন, কমিউনিটি পুলিশ কমিটির সভাপতি ওয়াহিদুল আলম চৌধুরী, পূজা কমিটির সদস্য সুজিত দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

চসিকের উদ্যাগে শারদীয় দুর্গোৎসবের বিসর্জনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সিটি মেয়র , বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্যানেল মেয়র-কাউন্সিলর গিয়াস উদ্দিন, সাবেক প্যানেল  প্রফেসর নিসার আহমেদ মনজুর, কাউন্সিলর,পূজা কমিটির সভাপতি লায়ন আশিষ ভট্টাচার্য, সাবেক সভাপতি এডভোকেট চন্দন তালুকদার, চসিকের কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন, হাজী ছালেহ আহম্মদ চৌধুরী,  আব্দুস সালাম ,আবুল হাসনাত বেলাল সহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।এবার নগরীতে ১৩০/১৪০টি প্রতিমা বিসর্জন হতে পারে বলে জানিয়েছেন পূজা কমিটির সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল।

বিজ্ঞাপন

৫দিন ব্যাপি শারদীয় দুর্গোৎসবে এবছর দেবী দূর্গা (হাতি)গজে চড়ে মর্ত্য এসে আর নৌকায় চড়ে কৈলাশে ফিরে গেছেন বলে হিন্দু শাস্রের মতে।

 

প্রধান অতিথি সিটি বলেন,যার ধর্ম তার তার, উৎসব নিয়ে কোন রূপ মিথ্যাচার ধর্ম রাজনীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। ইসলাম শান্তির ধর্ম, আর ইসলাম কারো ধর্মের ব্যাপারে জোর-জুলুম করে কায়েম করতে কোথাও বলে নি। যারা উগ্র ধর্মবাদী করে দেশ-সমাজে বিশৃংখলা করতে চাই বে তাদের কঠোর আইনীশাস্তি দিবেন বরে হুশিয়ারী করেন। তিনি সাম্প্রদায়ী মুক্ত বাংলাদেশ গঠনে সকল কে ঐক্যবদ্ধ কাজ করতে অনুরোধ জানান।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x