রবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারী টি-২০ বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশের দল ঘোষণা

কালের ধারা ২৪
সেপ্টেম্বর ৪, ২০২২ ১১:৫৭ অপরাহ্ণ
পঠিত: ৯৪ বার
নারী টি-২০ বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশের দল ঘোষণা

নারী টি-২০ বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশের দল ঘোষণা

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের এই দলের অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতি।

বাছাইয়ে ‘এ’ গ্রুপে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গী স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে খেলবে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত।

২ গ্রুপ থেকে একটি করে দল খেলবে বাছাইপর্বের ফাইনাল, ওই দুই দলই ২০২৩ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের অবস্থানের ভিত্তিতে এবার সরাসরি বাছাইপর্বে খেলছে বাংলাদেশ ও থাইল্যান্ড। বাকিরা নিজেদের অঞ্চলের সেরা দল হিসেবে বাছাই খেলবে।

বিজ্ঞাপন

দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়াম ও পাশেই একাডেমি মাঠে ১৮ থেকে ২৫ সেপ্টেম্বর হবে বাছাই পর্ব। ১৮ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের লড়াই। ১৯ সেপ্টেম্বর খেলা স্কটল্যান্ডের সঙ্গে, ২১ সেপ্টেম্বর প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টের দুটি সেমি-ফাইনালই হবে ২৩ সেপ্টেম্বর ও ফাইনাল হবে ২৫ সেপ্টেম্বর।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের আয়োজক দক্ষিণ আফ্রিকা। আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ১০ দলের এই টুর্নামেন্ট। এখন অবধি তিনবার বাছাই পর্ব খেলে প্রতিবারই বাধা টপকে গেছে বাংলাদেশের মেয়েরা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের দল :

নিগার সুলতানা জ্যোতি, শারমিন আক্তার সুপ্তা, শারমিন সুলতানা, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, ঋতু মণি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, ফাহিমা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, মারুফা আক্তার

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ

    আপনার জন্য নির্বাচিত









  • x