সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশজুড়ে টিসিবি পণ্য বিক্রি শুরু

কালের ধারা ২৪
সেপ্টেম্বর ১২, ২০২২ ১১:২৭ পূর্বাহ্ণ
পঠিত: ৯৭ বার
দেশজুড়ে টিসিবি পণ্য বিক্রি শুরু

দেশজুড়ে টিসিবি পণ্য বিক্রি শুরু

দেশের রাজধানীসহ সারা দেশে ফ্যামিলি কার্ডধারী এক কোটি নিম্ন আয়ের পরিবারের মধ্যে গতকাল রবিবার থেকে কম দামে পণ্য বিক্রি শুরু করেছে সরকার। কার্ডধারীদের মাসে একবার এই পণ্য দেওয়া হবে। এ জন্য সরকারকে বছরে প্রায় পাঁচ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি দিতে হবে।

গতকাল রংপুর নগরের কেরানীপাড়ায় টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।আর রাজধানীতে এ কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ।

টিসিবি সূত্র জানায়, প্রতি কার্ডধারী পরিবার মাসে ১১০ টাকা লিটার দরে দুই লিটার তেল, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি নিতে পারছে, যার প্যাকেজ মূল্য হচ্ছে ৪০৫ টাকা। এ ছাড়া পেঁয়াজ দেশের বাইরে থেকে আসা সাপেক্ষে মহানগরগুলোতে বিক্রি করা হবে।

বিজ্ঞাপন

টিপু মুনশি রংপুরে সাংবাদিকদের বলেন, দেশের কোনো মানুষ যেন অনাহারে না থাকে, সে জন্য টিসিবি এবং ওএমএসের মাধ্যমে সরকার সুলভ মূল্যে খাদ্য সহায়তা দিচ্ছে। যত দিন প্রয়োজন হবে, তত দিন এই কার্যক্রম চলবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘রাশিয়া-ইউক্রেন থেকে বিভিন্ন পণ্য আমদানির উদ্যোগ নেওয়া হয়েছে। এতে নিত্যপণ্যের দাম কমে আসবে। আশা করছি, দুই মাসের মধ্যে সয়াবিন তেলের দাম আরো কমে আসবে। ’

ঢাকাতে কার্যক্রম উদ্বোধন শেষে জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ বলেন, টিসিবির এ উদ্যোগে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হচ্ছে। প্রতি মাসেই এ পণ্য দেওয়া হবে। মাসে একবার করে পণ্য দিতে গিয়ে বছরে সরকারকে প্রায় পাঁচ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি দিতে হবে। এর পরও মাসে দুইবার এই পণ্য দেওয়া যায় কি না, সেটা মন্ত্রণালয় খতিয়ে দেখবে।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x