ঢাকাশনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৩
আজকের সর্বশেষ সবখবর

টাঙ্গাইলের ভূঞাপুরে, ঢাকা-তারাকান্দি মহাসড়কের উন্নয়নমূলক কাজ দ্রতি গতিতে এগিয়ে চলছে

সুরুজ্জামান মিয়া, ভূঞাপুর উপজেলা প্রতিনিধি
জানুয়ারি ২০, ২০২১ ১১:১৭ পূর্বাহ্ণ
পঠিত: 383 বার
Link Copied!

Loading...

মোঃ সু্রুজ্জামান, ভূঞাপুর (টাঙ্গাইল)প্রতিনিধি:  গতকাল মঙ্গলবার বিকাল ৪.০০ ঘটিকার সময় সরেজমিনে দেখা যায় যে, টাঙ্গাইলের ভূঞাপুরে ঢাকা-তারাকান্দি মহাসড়কের উন্নয়নমূলক কাজ দ্রতি গতিতে ভূঞাপুর্ মহাসড়কে এগিয়ে চলছে । অটো, ভ্যান, সি.এন.জি, রিক্সা, জনসাধারণের চলাচলে দীর্ঘ যানজট। ভূঞাপুর পুরাতন কাঁচা বাজার সংলগ্ন উত্তর পার্শ্বের মোড়ে বেশ জোরে সোরে কাজ চলছে। সরেজমিনে আরো দেখা যায় টাঙ্গাইলের এলজিইডি এর অর্থায়নে  ফোরম্যান, শ্রমিক, নিরাপত্তাকর্মী যার যার কাজ সুষ্ঠু সুন্দরভাবে করছেন। এসময় অনিবার্য কারণে ঠিকাদার প্রতিষ্ঠান ‘মামা ভাগ্নে’ এর ঠিকাদার জনাব শাহ-আলমকে পাওয়া যায় নি।

Loading...

তবে সেখানকার কোন এক কর্মচারীর মাধ্যমে ফোন নম্বর নিয়ে ঠিকাদার জনাব মোঃ শাহ-আলম এর সাথে যোগযোগ করা সম্ভব হয়।

এসময় ঠিকাদার, জনাব শাহ-আলম কালের ধারার প্রতিনিধি মোঃ সুরুজ্জামানকে মুঠো ফোনে জানান, আমাদের কাজের গতি এগিয়ে চলছে। বড় ধরণের কোন বৃষ্টি না হলে বা আবহাওয়া অনুকূলে থাকলে ইনশাল্লাহ আগামী একমাসের মধ্যে আমাদের ভূঞাপুর বাসস্ট্যান্ড হতে আসাদুজ্জামান খান ক্লিনিক পর্যন্ত প্রজেক্টের কাজ শেষ হবে।

রাস্তার এক পাশে বড় রড থাকায় ঝকিঁর কারণ আছে কিনা জানতে চাইলৈ তিনি আরো জানান,

‘‘আসলে এই রাস্তা দিয়ে চলাচল নিষেধ কিন্তু বিকল্প কোন রাস্তা না থাকায় জনসাধারণকে দেখে চলতে  হবে। যেহেতু রাস্তার একপাশের কাজ চলছে তাই বেড়িয়ে থাকা অতিরিক্ত রডের সাথে বা রাস্তার পার্শ্ববর্তী বাকী অংশটুকুর কাজ চলাকালে বেড়িয়ে থাকা রডের সাথে, জোড়া লাগবে অপর অংশের রড। আমাদের রাস্তার নিরাপত্তাকর্মী বাস ট্রাক,চলাচল রাস্তা নির্মাণের শুরুতে বন্ধ  করে দিয়েছে। বড় গাড়িগুলো যারা তারাকান্দি, জামালপুর, শেরপুর বা উরাঞ্চলে যাবে তারা ঢাকা টাঙ্গাইলের, টাঙ্গাইল গোপালপুরের রাস্তা ব্যবহার করবে। শুধুমাত্র ছোট খাটো যান চলাচল করছে।’’

Loading...
Loading...

তবে অর্থসংস্থানের পরিমান, পুরা বাজেট, ব্যয়িত অর্থের পরিমান সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমার এ ব্যাপারে স্যার জানা নাই।

উল্লেখ্য যে. গত ২৩/১১/২০২০ ইং তারিখে টাঙ্গাইলের, টাঙ্গাইল-২ এর গোপালপুর-ভূঞাপুরের মাননীয় সংসদ সদস্য জনাব তানভীর হাসান ছোট মনির মহোদয় এবং সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব মনিরুল ইসলামসহ অনেক সুধীজন উপস্থিত থেকে ঢাকা-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কের ভূঞাপুর-তারাকান্দি মহাসড়কের কাজের শূভ উদ্ভোধন করেন।

উক্ত রাস্তাটির কাজ শেষ হলে সরকারের উন্নয়ন মূলক কাজের টাঙ্গাইলের ভূঞাপুরে, ঢাকা-তারাকান্দি মহাসড়কের একটি অংশ দৃশ্যমান হবে সাথে সাথে যানজট থেকে জনভোগান্তি হ্রাস পাবে হবে। উত্তরাঞ্চলে যোগাযোগ দ্রুত গতিতে করা যাবে।  ব্যবসা বানিজ্যের অগ্রসর হবে। এতে টাঙ্গাইলের সাথে জামালপুর, শেরপুর, তারাকান্দিসহ উত্তরাঞ্চলে যোগাযোগ সহজ হবে।

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।