টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য মাটি পরিক্ষা শুরু | কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য মাটি পরিক্ষা শুরু | কালের ধারা ২৪
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য মাটি পরিক্ষা শুরু

কালের ধারা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৮৬ বার পঠিত
টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য মাটি পরিক্ষা শুরু
Loading...

মোঃ সুরুজ্জামান ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

Loading...

শুক্রবার সকাল ১০.৩০ ঘটিকার সময় টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য মাটি পরিক্ষা  কার্যক্রমের অনুষ্ঠানিকতা শুরু হয়। পূবালী সোয়েল এন্ড সার্ভে টেকনোলজি ডিট প্রজেক্ট সাউথ বারিধারা, বাড্ডা, ঢাকা-১২১২ কোম্পানিটি অলোয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য মাটি পরিক্ষা শুরু করেন। তাদের দেয়া তথ্যমতে, এখান হতে ভূগর্ভস্থ মাটি ল্যাবে যাবে এরপর প্রকৌশলী পরিক্ষা করে তার রিপোর্ট নির্বাহী প্রকৌশলী এল.জি.ই.ডি এর মহোদয়ের নিকট প্রেরণ করিবেন। এল.জি.ই.ডি মহোদয় পদক্ষেপসুরুপ ঠিকাদার প্রতিষ্ঠান রুশো এন্টার প্রাইজ এর নিকট কার্যাম্ভের অনুমিত পত্র দিবেন।

এসময় উপজেলা প্রশাসনিক কোন কর্মকর্তার উপস্থিতি না পাওয়া গেলেও ৫নং অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব রহিজ উদ্দিন আকন্দ, অলোয়া গ্রামের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক জনাব আলহাজ হুমায়ুন কবির তালুকদার (হুমায়ুন মাষ্টার), অলোয়া বি.এম কলেজের প্রতিষ্ঠাতা – অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান খান মনির, ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ সৈয়দ মাসুদুল হক টুকু, অলোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুল হক (হিরা মাষ্টার), কালের ধারা ২৪ এর প্রতিনিধি ও ব্যবসায়ি মোঃ সুরুজ্জামানসহ গ্রাম্য মুরুব্বি, যুবক, স্থানীয়গণ উপস্থিত  ছিলেন।

উল্লেখ্য যে, ২৮শে জুন ২০১৯ ইং তারিখে টাঙ্গাইল-২ এর গোপালপুর, ভূঞাপুরের মাননীয় সংসদ সদস্য জনাব তানভীর হাসান ছোট মনির অলোয়া ইউনিয়ন ভূমি অফিসের ভিত্তি প্রস্তার স্থাপন করেন। কিন্তু সরকারি কোন এক নোটিশে বরাত দিয়ে বলা হয় সরকারি খাস ১/১ খতিয়ান ভূক্ত জমিতে সরকারি কোন ভূমি অফিস হবে না। ফলে থমকে থাকে কাজ।  এ নিয়ে জনসাধারণের মধ্যে ক্ষোপ বিরাজ করে। কারণ অত্র স্থান ব্যতিত ভূমি অফিস হলে জনগণের ভোগান্তির অন্ত থাকবে না। তাই এম পি মহোদয়ের স্থাপন করা ভিত্তি প্রস্তরের স্থানেই ভূমি অফিস নির্মাণ হওয়াতে তারা খুশি।

Loading...

কারণ একটি নামজারির জন্য ওয়ারিশান সনদ বা ইউ.পি চেয়ারম্যান কর্তৃক প্রত্যয়ন পত্র লাগে যার জন্য অন্যস্থানে ভূমি অফিস হলে তাদের দৌড়াদৌড়ি করতে হবে ও পেরেশানির মধ্যে পড়তে হবে। তাই ইউনিয়ন পরিষদ সংলগ্ন ভূমি অফিস নির্মান হওয়াটাকে প্রাধান্য দিতে সরকারের নিকট জনসাধারণের দাবী।

এসময় ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ সৈয়দ মাসুদুল হক টুকু বলেন, ইতোপূর্বে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব ঝোটন চন্দ ,সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আসলাম হুসাইন আমাকে বলেন এই জায়গা কার? আমি বলি, আমি লীজ নিয়েছি। পরে ওনারা আমাকে পুরা জমি ২৯ শতাংশ  হতে ১০ শতাংশ লীজ ছেড়ে দিতে বলেন এবং আমি দিয়েছি। পরিষদ সংলগ্ন ভূমি অফিস হলে দেখার সৌন্দর্য বৃদ্ধি পাবে এবং সাথে সাথে জনভোগান্তিও কম হবে।

উল্লেখ্য যে, এ বিষয়ে কালের ধারা ২৪ গত ৩০ অক্টোবর ২০২০ ইং তারিখে ‍‌‌‌‌‍‘অলোয়া ইউনিয়ন ভূমি অফিস উপযুক্ত স্থানে নির্মাণের জন্য জনসাধারণের দাবী’’ মর্মে এক সংবাদ প্রকাশ করে।

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x