টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস উপযুক্ত স্থানে  নিমার্ণের জন্য জনসাধারণের দাবী | কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস উপযুক্ত স্থানে  নিমার্ণের জন্য জনসাধারণের দাবী | কালের ধারা ২৪
রবিবার, ০৯ মে ২০২১, ১০:১৫ অপরাহ্ন

টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস উপযুক্ত স্থানে  নিমার্ণের জন্য জনসাধারণের দাবী

সুরুজ্জামান মিয়, ভূঞাপুর উপজেলা প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৩০০ বার পঠিত
টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস উপযুক্ত স্থানে  নিমার্ণের জন্য জনসাধারণের দাবী।
Loading...

টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়ন ভূমি অফিস উপযুক্ত স্থানে  নিমার্ণের জন্য জনসাধারণের দাবী

টাঙ্গাইল জেলার, ভূঞাপুর উপজেলাধীন অলোয়া ইউনিয়ন ভূমি অফিস যথাস্থানে র্নিমাণের জন্য সরকারের  উপরমহল থেকে নির্দেশনা দেয়া হয়েছে। এমতাবস্থায় উপজেলা র্নিবাহী অফিসার নাছরিন সুলতানা, উপজেলা ভূমি অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এর মোঃ আসলাম হোসাইন জায়গাটি পরিদর্শন করেছেন। উক্ত জায়গা দু’টি ইউনিয়ন পরিষরে সাথে মানান সই না। বর্তমানে  অবস্থিত অলোয়া ইউনিয়ন ভূমি অফিসটি  অলোয়া ইউনিয়ন পরিষদ এর ইউনিয়ন ভূমি অফিস এর এক কক্ষ বিশিষ্ট রুমে কার্যক্রম চলছে এমন প্রতিবেদনের আলোকে সরকারীভাবে নিজস্ব ব্যক্তির ভূমির মালিকানাধীন জমির উপর উক্ত ভূমি অফিস নির্মাণের জন্য সরকারিভাবে বলা হয়েছে।

Loading...

উল্লেখ্য যে, গত বৎসর টাঙ্গ্ইাল-২ আসনের গোপালপুর, ভূঞাপুর এর এমপি তানভীর হাসান ছোট মনির ইউনিয়ন পরিষদ সংলগ্ন অলোয়া ইউনিয়ন ভূমি অফিসের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। কিন্তু  জায়গাটি সরকারি খাস জায়গা হওয়ায় তার প্রস্তাবনা বাতিল হয়ে ব্যক্তি নিজস্ব জায়গায় ভূমি অফিসটি করতে হবে সরকারিভাবে বলা হয়েছে।

এদিকে অলোয়া গ্রামের মানুষ অত্র ভূমি অফিসটি ধরে রাখার জন্য ইউনিয়ন পরিষদ হতে ৩-৪ কি.মি দূরে এক অনুপযুক্ত জায়গা ভূমি অফিস করার জন্য নির্বাচিত করেন। জায়গাটি কর্র্র্তৃপক্ষ অপছ› করলে  ইউনিয়ন পরিষদ হতে প্রায় ৪-৫ কিলোমিটার দূরে নিকটস্থ সাংবাকি রাজ্জাক সাহেব নিজের বাড়ির নিকট জায়গা ভূমি অফিস করার জন্য দিতে রাজি হন।

Loading...

কিন্তু উক্ত জায়গা দু,টি জনগণের জন্য অনুপযুক্ত। কারণ নামজারির জন্য একটি ওয়ারিশান বা প্রত্যয়ন পত্র লাগে যার জন্য একবার পরিষে আবার ভূমি অফিসে দেীড়াদোড়ী করতে হবে। এছাড়া জনগনের আনুসঙ্গিক কাজ ও থাকে। উক্তস্থানে ভূমি অফিস নির্মাণ হলে জনগণের ভোগান্তির অন্ত থাকবে না।

তাই জনগণের দাবী, অলোয়া ইউনিয়ন ভূমি অফিস- ইউনিয়ন ভূমি অফিসের নিকটবর্তী অনেক জায়গা আছে। উক্ত ব্যক্তিমালিকানাধীন জমি প্রয়োজনে সরকার অধীগ্রহণ করে নতুন ভূমি অফিসটি ইউনিয়ন পরিষরে সংলগ্নে নির্মাণের দাবী জানাচ্ছে।

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই  কালের ধারা ২৪ ফ্যান পেইজে Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন।এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x