জামালপুর অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে যাচ্ছে ৩ প্রতিষ্ঠান | কালের ধারা ২৪
  1. [email protected] : admin :
জামালপুর অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে যাচ্ছে ৩ প্রতিষ্ঠান | কালের ধারা ২৪
সোমবার, ১০ মে ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

জামালপুর অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে যাচ্ছে ৩ প্রতিষ্ঠান

কালের ধারা ২৪ ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ১৭৮ বার পঠিত
জামালপুর অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে যাচ্ছে ৩ প্রতিষ্ঠান
Loading...

জামালপুর অর্থনৈতিক অঞ্চলে ১ম বারের মতো বিনিয়োগে যাচ্ছে ৩টি প্রতিষ্ঠান যা ময়মনসিংহ বিভাগে এই প্রথম।ম্যাক্স ইনফোটেক লিমিটেড, নোবেল নেভিগেশন অ্যান্ড লাইনস এবং রিলায়েন্স সলিউশন্স নামে এ প্রতিষ্ঠান ৩টি বিনিয়োগের জন্য সম্প্রতি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা)সঙ্গে জমি লিজসংক্রান্ত চুক্তিও সম্পন্ন করেছে।

Loading...

এই ৩টি প্রতিষ্ঠানের জন্য জামালপুর অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য ম্যাক্স লিমিটেড ২ একর, নোবেল নেভিগেশন অ্যান্ড শিপিং লাইনস ২ একর এবং রিলায়েন্স সলিউশন্স ১ একর করে ২ একরের দুটি জমির জন্য বেজার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুক্তিবদ্ধ হওয়া ৩ প্রতিষ্ঠানের মধ্যে ম্যাক্স ইনফোটেক ২৬ লাখ ৮০ হাজার ডলার বিনিয়োগের মাধ্যমে কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ কারখানা এবং ফুড ও বেভারেজ শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলবে।

নোবেল নেভিগেশন অ্যান্ড শিপিং লাইন প্রায় ৪৭ লাখ ৬০ হাজার ডলার বিনিয়োগ করবে।এ বিনিয়োগের মাধ্যমে জামালপুর অর্থনৈতিক অঞ্চলে ওভেন ব্যাগ প্রস্তুত কারখানা স্থাপন করবে প্রতিষ্ঠানটি।

Loading...

বায়োলিপ এগ্রো লিমিটেডের একটি প্রতিষ্ঠান রিলায়েন্স সলিউশন্স লিমিটেড জামালপুর অর্থনৈতিক অঞ্চলের প্রতিটি এক একর আয়তনের মোট ২ একর দুটি জমির লিজ নিয়েছে।সেই অনুযায়ী ১ একর জমিতে ১১ লাখ ৫০ হাজার ডলার বিনিয়োগের মাধ্যমে এগ্রো ফ্যাক্টরি স্থাপন করবে।অন্য ১ একর জমিতে প্রতিষ্ঠানটি ১৭ লাখ ৩০ হাজার ডলার বিনিয়োগে মেডিকেল ও সার্জিক্যাল সামগ্রী তৈরি করবে।

জামালপুর অর্থনৈতিক অঞ্চল ৪৩৬ একর জমির ওপর প্রতিষ্ঠিত জোনটির সফল বাস্তবায়ন করা গেলে এখানে প্রত্যক্ষভাবে প্রায় ৩২ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সূত্র: ইনকিলাব

Facebook Comments

প্রিয় পাঠক, আপনিও “কালের ধারা ২৪” অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ  ই-মেইল করুন-  [email protected] – এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই  কালের ধারা ২৪ ফ্যান পেইজে Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন।এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

এ জাতীয় আরও খবর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২০ কালের ধারা ২৪
কারিগরি কালের ধারা ২৪
x