ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:৪৬
আজকের সর্বশেষ সবখবর

চুলপড়া কমাবে লালশাক

কালের ধারা ২৪
অক্টোবর ২২, ২০২০ ১২:৩৪ পূর্বাহ্ণ
পঠিত: 709 বার
Link Copied!

Loading...

চুলপড়া কমাবে লালশাক

চুল মানুষের সৌন্দর্যের প্রতীক।আর সেই চুল পড়ে গেলে সৌন্দর্য থাকে।বয়স বাড়ার সাথে সাথে মানুষের শরীরে নানা সমস্যা দেখা দিতে শুরু করে।যার জন্য প্রয়োজন হয় পুষ্টিকর খাবারের।পুষ্টিকর খাবারের মধ্যে লালশাক অন্যতম।লালশাকের মধ্যে এমন কিছু প্রয়োজনীয় উপাদান রয়েছে যা শরীরের জন্যে অত্যন্ত উপকারী।

Loading...

লালশাকের গুণাগুণ তুলে ধরা হলো:

১. লালশাকে থাকা ভিটামিন সি থাকায় চোখের রেটিনার ক্ষমতা বৃদ্ধি করে, যা দৃষ্টিশক্তির উন্নতিতে সাহায্য করে।যারা গ্লুকোমার সমস্যায় ভুগছেন, তারা প্রতিদিন এই শাক খান।

২. লালশাক ভালো করে বেটে তার মধ্যে এক চামচ বেটে লবণ মিশিয়ে নিন।সম্ভব হলে প্রতিদিন এই মিশ্রণটি খান।চুল পড়া কমে যাবে অনেকটাই।

৩. নিয়মিত লালশাক খেলে কিডনির কার্যক্ষমতা বেড়ে যায়।এ ছাড়াও রক্ত পরিশুদ্ধ হয়ে যায়।লালশাক শরীরে রক্তের পরিমাণ বাড়ায়।তাই কেউ যদি অ্যানিমিয়ায়ে ভোগেন তাহলে এখন থেকেই খাওয়া শুরু করুন লালশাক।

Loading...
Loading...

৪. লালশাকের মূল দিয়ে দাঁত মেজে, লবণ পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।এর ফলে দাঁতের মধ্যে থাকা হলুদভাব কেটে যায়।এ ছাড়াও দাঁতজনিত অন্যান্য সমস্যাগুলোও আর দেখা দেয় না।

সূত্র:জিনিউজ

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।