ঢাকারবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১২:৪৫
আজকের সর্বশেষ সবখবর

চিনিকলের কোনো কর্মকর্তা, কর্মচারী বা শ্রমিক ছাঁটাই করা হবে না-শিল্প মন্ত্রণালয়

কালের ধারা ২৪
ডিসেম্বর ৭, ২০২০ ১০:২৭ অপরাহ্ণ
পঠিত: 496 বার
Link Copied!

Loading...

দেশে ১৫টি চিনিকলের মধ্যে ৬টিতে আখ মাড়াই বন্ধ থাকলেও চলতি মৌসুমে কর্মীদের কাউকে ছাঁটাই করা হবে না বলে আশ্বস্ত করেছে শিল্প মন্ত্রণালয়।

Loading...

আন্তঃমন্ত্রণালয়ের এক ভার্চুয়াল সভায় বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের সার্বিক বিষয় পর্যালোচনার জন্য এই সিদ্ধান্ত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আর জানানো হয়, ১৫টি চিনিকলের মধ্যে ৯টিতে চলতি মৌসুমে আখ মাড়াই করার সিদ্ধান্ত হয়েছে সভায়।বাকি ৬টি চিনিকলে আখ মাড়াই না হলেও সেসব মিলের ক্যাচমেন্ট এলাকায় উৎপাদিত এবং কৃষকের সরবরাহ করা আখ ক্রয় করা হবে।চিনিকলের কোনো কর্মকর্তা, কর্মচারী বা শ্রমিককে ছাঁটাই করা হবে না, বরং সমন্বয় করা হবে বলে উক্ত সভায় সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন: টেষ্ট অলরাউন্ডার র‌্যাংকিয়ের ৪র্থ স্থানে সাকিব আল হাসান

আসন্ন সভার সিদ্ধান্তের আলোকে পরবর্তী কার্যক্রম নিতে ইতোমধ্যে সংশ্লিষ্ট চিনিকলগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

Loading...

যে কয়টি চিনিকলে আখ মাড়াই হবে।সেগুলি হলো: কেরু অ্যান্ড কোং(বিডি) লিমিটেড, মোবারকগঞ্জ সুগার মিলস লিমিটেড, ফরিদপুর চিনিকল, রাজশাহী চিনিকল, নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেড, নাটোর সুগার মিলস, ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড, জয়পুরহাট চিনিকল ও জিলবাংলা সুগার মিলস লিমিটেড এ মৌসুমে আখ মাড়াই হবে।

Loading...

কুষ্টিয়া চিনিকল, পাবনা চিনিকল, পঞ্চগড় চিনিকল, শ্যামপুর সুগার মিলস লিমিটেড, রংপুর চিনিকল ও সেতাবগঞ্জ চিনিকলের ক্যাচমেন্ট এলাকায় উৎপাদিত ও কৃষকের সরবরাহ করা আখ কেনা হবে।

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।