বুধবার , ৭ এপ্রিল ২০২১ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গ্রীন বন্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

কালের ধারা ২৪
এপ্রিল ৭, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
পঠিত: ৪৯৯ বার
গ্রিন বন্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

বাংলাদেশে ১ম গ্রীন বন্ডের অনুমোদন দিয়েছে পুজিঁবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)।সাজেদা ফাউন্ডেশনের ১০০ কোটি টাকার গ্রীন বন্ড অনুমোদন দিয়েছে বিএসইসি কমিশন।

আজ ৭ এপ্রিল(বুধবার)কমিশনের ৭৬৯ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সাজিদা ফাউন্ডেশনের ১০০ কোটি টাকার ২ বছর মেয়াদী আনসিকিউরড, নন-কনভারটিবল, সম্পূর্ণরূপে অবসায়নযোগ্য ১ম গ্রিন জিরো কুপন বন্ডের প্রস্তাব করা হয়েছে বিএসইসির কমিশন সভায়।বন্ডটি আর্থিক প্রতিষ্ঠান ইন্সুরেন্স কোম্পানি, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী ব্যক্তিদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

বিজ্ঞাপন

গ্রীন বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে নতুন এবং চলমান প্রকল্পের মাধ্যমে প্রতিষ্ঠানটির ক্ষুদ্রঋণ কার্যক্রমকে বর্ধিত করণের পাশাপাশি পরিবেশ উন্নয়ন নিশ্চিত করবে।এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লক্ষ টাকা।
আরও পড়ুন: দেশে করোনায় নতুন আক্রান্ত ৭৬২৬ জন
সূত্র: অর্থসূচক।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x