ঢাকাশনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫০
আজকের সর্বশেষ সবখবর

এপ্রিলের আগে স্কুল-কলেজ খোলার সম্ভাবনা নেই

কালের ধারা ২৪
জানুয়ারি ১৩, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
পঠিত: 530 বার
Link Copied!

Loading...

এপ্রিলের আগে স্কুল-কলেজ খোলার সম্ভাবনা নেই

করোনা ভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হচ্ছে।করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুল-কলেজ খোলা হবে না।তবে ছুটি বাড়ানো নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

Loading...

উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে ১৬ জানুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রয়েছে তবে পরিস্থিতি বিবেচনায় চলতি সপ্তাহে আবারো বাড়ানো হচ্ছে ছুটি।সংশ্লিষ্টরা জানিয়েছেন আগামী এপ্রিল মাসের আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো পরিকল্পনা আপাতত নেই।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না।তবে, ছুটি বাড়ানো নিয়ে এ বিষয়ে শেখ হাসিনা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

ফেব্রুয়ারি মাস পর্যন্ত দেশে শীত থাকবে।তাই এই শীতের সময়টাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের কোনো ধরনের ঝুঁকিতে ফেলতে চায় না বাংলাদেশ সরকার।তাই মার্চ পর্যন্ত সময়টা পর্যবেক্ষণ করে এপ্রিলে খুলতে পারে  দেশের স্কুল-কলেজগুলি।ছুটির এই সময়ে শিক্ষার্থীদের লেখাপড়া অব্যাহত রাখতে আবারো নতুন করে অ্যাসাইনমেন্ট দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

Loading...
Loading...

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড সূত্র জানায়, বাংলা, ইংরেজি, গণিত, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, বিজ্ঞান, কৃষিশিক্ষা ও গার্হস্থ্যবিজ্ঞানে ৭টি বিষয়ের প্রণীত সিলেবাস ও অ্যাসাইনমেন্টের হার্ড কপি ও সফটকপি মাউশিতে এনসিটিবি।পর্যায়ক্রমে অন্য বিষয়গুলোর  সিলেবাস ও অ্যাসাইনমেন্ট পাঠানো হবে।তবে নতুন ২০২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে নিতে ফের চালু হবে সংসদ বাংলাদেশ টিভি, রেডিওসহ অন্যান্য ভার্চুয়াল ক্লাস।

সূত্র: সময় নিউজ

বিজ্ঞাপন
Loading...
বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।