ঢাকাশুক্রবার , ১২ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইতালিতে করোনা সংক্রমণ বাড়ায় নতুন নতুন শহরকে রেড জোন ঘোষণা করা হচ্ছে

কালের ধারা ২৪
মার্চ ১২, ২০২১ ২:৩০ অপরাহ্ণ
পঠিত: 236 বার
Link Copied!

Loading...

ইতালিতে বেপরোয়া গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।দেশটিতে অ্যাষ্ট্রাজেনেকার একটি লটের ভ্যাকসিন নেওয়ার পর একজনের মৃত্যুর ঘটনায় পুলিশ ওই লটটি আটকে দিয়েছে, যা নিয়ে ইতালিতে দেখা দিয়েছে আতঙ্ক।ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ অব্যাহত থাকায় নতুন ধরনের করোনায় আক্রান্ত হচ্ছেন অনেকেই।এমন অবস্থায় নতুন নতুন শহরকে রেড জোন ঘোষণা করা হচ্ছে।

Loading...

গত ২৪ ঘন্টায় দেশটিতে ২৫ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে।যার মধ্যে ব্রিটেন থেকে ছড়িয়ে পড়া নতুন ভাইরাসে আক্রান্তও রয়েছেন।সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আবারো লকডাউনের কথা ভাবছে দেশটির সরকার।অঞ্চলভিত্তিক হতে পারে এই লকডাউন।

করোনার টিকা নিয়ে নানা রকম জটিলতা দেখা দিয়েছে ইতালিতে।চলতি মাসের ১ম সপ্তাহে অ্যাষ্ট্রাজেনেকার লটের টিকা প্রয়োগ করা হয় কয়েকটি শহরে।এই লটের টিকা নেয়া ৪৩ বছর বয়সী একজন মারা যাওয়ার পর সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ইতালি সরকার।

Loading...

ইতালিয়ান মেডিসিন এজেন্সি এবং ইউরোপিয়ান মেডিসিন এজেন্সির সমন্বয়ে ওই লটের ভ্যাকসিন  পরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
আরও পড়ুন: স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসছেন ৫ রাষ্ট্রপ্রধানরা

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x