বুধবার , ৬ জুলাই ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আজ সারাদিনই দেশেজুড়ে হতে পারে ঝড়-বৃষ্টি

কালের ধারা ২৪
জুলাই ৬, ২০২২ ১১:০৩ পূর্বাহ্ণ
পঠিত: ১১৭ বার
bristi kalerdhara24

আজ সারাদিনই দেশেজুড়ে হতে পারে ঝড়-বৃষ্টি

৬ জুলাই সারাদিন দেশজুড়ে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মঙ্গলবার (৫ জুলাই) আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়, বুধবার (৬ জুলাই) সারাদেশে ঝড়-বৃষ্টি সহ কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে। এছাড়াও বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী পাঁচদিন অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

আজ সকাল থেকেই রাজধানীসহ দেশের বেশ কিছু এলাকায় বৃষ্টিপাত শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন : গ্যাসসংকটে বেশ কিছু গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় লোড শেডিং মিগগিরই কাটছে না

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে।মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে বলেও আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।

দেশের আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, ২৪ ঘণ্টার আবহাওয়ায় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। রাজশাহী অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকতে পারে। মঙ্গলবার রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রাঙ্গামাটি, নোয়াখালীর হাতিয়া ও চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পাশাপাশি রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x