ঢাকাবুধবার , ২৫ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আগামী বছর ৬ কোটি ৮০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন পাবে বাংলাদেশ

কালের ধারা ২৪
নভেম্বর ২৫, ২০২০ ৯:৪০ অপরাহ্ণ
পঠিত: 370 বার
Link Copied!

Loading...

আগামী বছর ৬ কোটি ৮০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন পাবে বাংলাদেশ

বিশ্বজুড়ে এক মহামারির নাম করোনাভাইরাস।করোনা থেকে মুক্তির জন্য ভ্যাকসিন খুব জরুরী।২০২১ সালের মধ্যে ৬ কোটি ৮০ লাখ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবে বাংলাদেশ।

Loading...

২৫ নভেম্বর বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে ভ্যাকসিন কর্মসূচির পরিচালক ডা. সামসুল হক বলেন, যারা আগে জাতীয় ভ্যাকসিন বিতরণ পরিকল্পনা জমা নেওয়া শুরু করবে, আশা করছি, আমরা ১ম দিনই আমাদের পরিকল্পনা জমা দিতে পারব।

বিশ্বব্যাপী গ্যাভি-দ্য ভ্যাকসিন অ্যালায়েন্সের (দ্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমিউনাইজেশনস) ব্যবস্থাপনায় কোভ্যাক্স সুবিধার আওতায় এ ভ্যাকসিন পাবে বাংলাদেশ।

অর্থায়নের মাধ্যমে গ্যাভি থেকে ভ্যাকসিন সংগ্রহ করবে বাংলাদেশ এবং স্বাস্থ্য অধিদপ্তরের শর্ত অনুযায়ী কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়ার জন্য জাতীয় ভ্যাকসিন বিতরণ পরিকল্পনা জমা দেবে।গ্যাভির প্রতি ডোজ ভ্যাকসিনের জন্য ব্যয় হয়েছে ১.৬২ থেকে ২ ডলার।বাংলাদেশি মুদ্রায় যা ১৩৫ বা ১৭০ টাকা।

Loading...

তিনি আরও জানান, এই ভ্যাকসিন ছাড়াও ভারতের সিরাম ইনষ্টিটিউট থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মাধ্যমে অক্সফোর্ডের ভ্যাকসিন বাংলাদেশ আসবে।

আরও পড়ুন: শীত শেষে স্কুল খুললেও পুরোপুরি ক্লাস কার্যক্রম শুরু হয়তো করা যাবে না-ডা. দীপু মনি

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x