ঢাকাবুধবার , ১০ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল পবিত্র লাইলাতুল মেরাজ

কালের ধারা ২৪
মার্চ ১০, ২০২১ ৮:৫৮ অপরাহ্ণ
পঠিত: 252 বার
Link Copied!

Loading...

১১ মার্চ (বৃহষ্পতিবার)  দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল মেরাজ বা শবে মেরাজ উদযাপিত হবে।

Loading...

ইসলামের ইতিহাস অনুযায়ী মুহাম্মদ (সা.) নবুওয়াত প্রকাশের একাদশ বৎসরের (৬২০ খ্রি:)রজব মাসের ২৬ তারিখের দিবাগত ইসলামের নবী মুহাম্মদ (সা.) প্রথমে কাবা শরিফ থেকে জেরুজালেমে অবস্থিত বায়তুল মুকাদ্দাস বা মসজিদুল আকসায় গমন করেন এবং সেখানে তিনি নবীদের জামায়াতে ইমামতি করেন।অতঃপর তিনি বোরাক নামক বিশেষ বাহনে আসীন হয়ে ঊর্ধ্বলোকে গমন করেন।ঊর্ধ্বকাশে সিদরাতুল মুনতাহায় তিনি আল্লাহ’র সাক্ষাৎ লাভ করেন।এই সফরে ফেরেশতা জিবরাইল তার সফরসঙ্গী ছিলেন।

পবিত্র শবে মেরাজ উপলক্ষ্যে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ, দোয়া ও ওয়াজ মাহফিলের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশন এর পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহষ্পতিবার জোহরের নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘মিরাজুন্নবী (স.)’ এর গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা হবে।

Loading...

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইসলামিক ফাউন্ডেশন ড. মুশফিকুর রহমান।আলোচনা বরবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সাবেক পেশ ইমাম হাফেজ মাওলানা রফিক ও জামেয়া ইসলামিয়া মাদরাসার শায়খুল হাদীস ড. মাওলানা মুশতাক আহমদ।

সূত্র: গণমাধ্যম।

বিজ্ঞাপন
Loading...

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x