শনিবার , ১২ ফেব্রুয়ারি ২০২২ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আগামীকাল এইচএসসির ফল প্রকাশ

কালের ধারা ২৪
ফেব্রুয়ারি ১২, ২০২২ ৮:৫৫ অপরাহ্ণ
পঠিত: ১২৫ বার
আগামীকাল এইচএসসির ফল প্রকাশ

আগামীকাল এইচএসসির ফল প্রকাশ

সারাদেশে রোববার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। দুপুর ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার শিক্ষামন্ত্রীর দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, ২০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রীর সম্মতির পর এইচএসসি ফল প্রকাশের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের জন্য সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আবু তালেব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, অন্যান্য বারের মতই শিক্ষার্থীরা ফল জানতে পারবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, ওয়েবসাইট এমনকি মোবাইলেও ফলাফলের এসএমএস পাওয়া যাবে। শিক্ষার্থীরা কখন এসএমএস পাবে জানতে চাইলে তিনি বলেন, সন্ধ্যা ৬ টার পর পরীক্ষার্থীদের মোবাইলে ফল পৌঁছে যাবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ ৩০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা জানিয়েছিলেন। তিনি বলেন, এইচএসসি পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের পরীক্ষা হলেও তাদের পত্র কিন্তু ছয়টি। তাই কিছুটা সময় লাগতে পারে।

৮টি সাধারণ শিক্ষাবোর্ডের ফল প্রার্থীরা মোবাইলের মাধ্যমে ফল পেতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

মাদরাসা বোর্ডের শিক্ষার্থীদের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে MAD স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এছাড়া কারিগরি শিক্ষাবোর্ডের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

Facebook Comments

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।@ kaler Dhara 24 প্রিয় পাঠক, আপনিও "কালের ধারা ২৪" অনলাইনের অংশ হয়ে উঠতে পারেন।স্বাস্থ্য, ভ্রমণ, শিক্ষা, লাইফস্টাইল, নারী, সাহিত্য, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ ই-মেইল করুন- kalerdhara24@gmail.com - এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।



  • সর্বশেষ - এক্সক্লুসিভ নিউজ










  • x